Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

করোনায় কর্মীদের ছাঁটাই না করে পুরো বেতন দিচ্ছেন নেইমার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৭:৩০ পিএম

মহামারি করোনার প্রভাবে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্তের তালিকায় সবার ওপরে রয়েছে ব্রাজিলের নাম। অর্থনৈতিক, বাণিজ্যিক, সামাজিক, পেশাদারি প্রতিটা ক্ষেত্রেই দেশটিতে করোনার প্রভাব অনুভূত হচ্ছে। আর এই ব্যাপারটা অনুভব করতে পেরেছেন ব্রাজিলের তারকা প্লেয়ার নেইমার। নিজ দেশের মানুষের দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছেন খ্যাতিমান এই প্লেয়ার।

মহামারি পরিস্থিতিতে মানবতার অনন্য দৃষ্টান্ত দেখালেন দেশটির তারকা ফুটবলার নেইমার। নেইমার সুবিধাবঞ্চিত শিশুদের দেখাশোনার জন্য ‘নেইমার জুনিয়র ইন্সটিটিউট খুলেছিলেন তা করোনার কারণে গত বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে। তবে সেখানে যারা কাজ করতেন তাদের ছাঁটাই না করে পুরো বেতন দিচ্ছেন নেইমার।

নেইমারের বাবা বলেন, আমি ও আমার পরিবার এই প্রতিষ্ঠানটি দেখাশোনা করি। এখানে ১৪২ কর্মী রয়েছে, যারা সম্পূর্ণ বেতন ও অন্যান্য ভাতা পাচ্ছেন। কারও বেতন ১ শতাংশও কাটেননি নেইমার। মহামারি যতদিন চলুক না কেন আমরা আমাদের প্রতিষ্ঠানের কর্মীদের চাকরি ও ভাতার নিশ্চয়তা দিচ্ছি।

করোনার কারণে গত বছরের মার্চ থেকে নেইমারের এই ইন্সটিটিউট বন্ধ রয়েছে। ধারণা করা হচ্ছে, কর্মীদের বেতনে প্রতি মাসে প্রায় ৯০ হাজার ইউরো করে খরচ হচ্ছে। যা কিনা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯১ লাখ ৩৯ হাজার টাকা।

উল্লেখ্য, নেইমার এর আগেও অসহায় ও দুস্থ শিশুদের জন্য ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে নেইমার জুনিয়র ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন, যারা তিন হাজার শিশুর দেখভাল করে থাকে। সূত্র : দি টেলিগ্রাফ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন