Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঈদুল আজহা উপলক্ষে আরব আমিরাতে ১১৭০ কয়েদির মুক্তি

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : মহিমান্বিত যিলহজ ও ঈদুল আজহার বিশেষ সম্মানে আরব আমিরাতের বিভিন্ন কারাগার থেকে ১১৭০ জন কয়েদিকে মুক্তি দিয়েছেন দেশটির বিভিন্ন প্রদেশের শাসকগণ। এর মধ্যে আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ৪৪২ জনকে, আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ৪৮৮ জনকে, শারজাহর শাসক ও আরব আমিরাতের সুপ্রিম কাউন্সিলের সদস্য ড. শেখ. সুলতান বিন মোহাম্মদ আল কাসেমি ১৩০ জনকে এবং আজমান প্রদেশ শাসক ও সুপ্রিম কাউন্সিলের সদস্য শেখ হুমাইদ বিন রশিদ আল নুয়াইসি ১১০ জন কারাবন্দিকে মুক্তির আদেশ দেন।
মুক্তিপ্রাপ্ত কয়েদিরা তাদের জেল খাটার অভিজ্ঞতা থেকে ভুলপথে যাওয়ার আর তেমন কোন সম্ভাবনা নেই এবং সুনাগরিক হিসেবে তাদের পরিবার পরিজনদের কাছে গিয়ে বসবাস করতে পারেন, মুক্তি দেয়ার ক্ষেত্রে এমন লোকদেরকেই বিশেষ বিবেচনায় আনা হয়েছে বলে সরকারি সূত্রে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন