Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চৌদ্দগ্রামে বেপরোয়া মাদক ব্যবসায়ীরা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

করোনার সংক্রমণ রোধে দেশজুড়ে কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। এ অবস্থায় সড়ক, মহাসড়ক, হাট-বাজারে কঠোর নজরদারি করছে আইনশৃঙ্খলা বাহিনী। তারপরও থেমে নেই মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কুমিল্লা এবং চৌদ্দগ্রাম থেকে দিয়ে প্রতিদিন ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ঢুকছে বিভিন্ন মাদকদ্রব্য। আর এ জন্য মাদক ব্যবসায়ীরা বিভিন্ন কৌশল অবলম্বন করছে। এর মধ্যে র‌্যাব-১১ কমিল্লা ৩ দিনে অভিযান চালিয়ে ২৬ হাজার ৪শ’ ৭৫ ইয়াবা, ৭৫ কেজি গাজা, ১০৪ বোতল ফেনসিডিল পাচার কাজে ব্যবহৃত প্রাইভেটকার ও পিকআপসহ দুইটি গাড়ি আটক করা হয়। এসময় র‌্যাবের হাতে ৮ মাদক ব্যবসায়ীকে আটক হয়।

জানা গেছে, ১২ এপ্রিল জেলার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াজার ও কাশিপুর এলাকা এবং কোতয়ালী থানার আলেখারচর অভিযান চালিয়ে ৬হাজার ১শ’ ৫০ পিছ ইয়াবা, ৭৫ কেজি গাজা, মাদক পাচার কাজে ব্যবহৃত একটি প্রাভাইভেটকারসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো চান্দিনা বেলাশহর গ্রামের কালামিয়া এর ছেলে মো. সুমন মিয়া, নোয়াখালীর চাঁটখিলের অমরপুর গ্রামের মমিন উল্লাহর ছেলে মো. মইন উদ্দিন, কুমিল্লা জেলার বি-পাড়ার তিতাভুমি গ্রামের আ. বারেকের ছেলে মো. আশিক।
১৪ এপ্রিল রাতে র‌্যাব-১১ এর অন্য একটি ঢিম অভিযান চালিয়ে জেলার সদর দক্ষিণ এলাকা থেকে ১৬ হাজার ৫শ’ ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃতরা হলো ঢাকা সাভারের পোড়াবাড়ীর ইরান সর্দার এর ছেলে মো. মিঠুন সর্দার, একই এলাকার গ্রামের ফজল হকের ছেলে মো. ঢাকই ও সাতক্ষীরার কালিগঞ্জ বসন্তপুর গ্রামের সাইফুদ্দিন মিলন প্রকাশ ময়না। ১৫ এপ্রিল কোতয়ালী থানাধীন আমতলী ও জাগুরঝুলি এলাকায় অভিযান পরিচালনা করে ৩ হাজার ৮শ’ ১৫ পিস ইয়াবা ও ১০৪ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটকরে। এসময় মাদক পাচার কাজে ব্যবহৃত একটি পিকআপ ও আটক করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো মুন্সিগঞ্জের গজারিয়ার ভবেরচর গ্রামের আরিফ সরকার, কক্সবাজার জেলার টেকনাফ থানার নয়াপাড়া গ্রামের মনির হোসেন।
র‌্যাব-১১ কুমিল্লার মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ফেনসিডিল ও ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ