Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা রোগীর ‘আত্মহত্যা’

হাসপাতালের বেডে সুইসাইড নোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে পড়ে একজন করোনা আক্রান্ত রোগী আত্মহত্যা করেছেন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত ওই ব্যক্তির নাম হাসিব ইকবাল (৫০)।

জানা গেছে, গত শুক্রবার রাত ১০টার দিকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের কেবিনের বাইরের রেলিং থেকে লাফ দেন করোনা রোগী হাসিব ইকবাল। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কেন লাফ দিলেন সেই তদন্ত করতে গিয়ে তার কেবিনের বেডে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। এতে অস্পষ্টভাবে লেখা, ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক।’ চিরকুটটি মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১১তলার ১১০৬ নম্বর কেবিন থেকে উদ্ধার করে পুলিশ। হাসিব ইকবাল হক দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে এ হাসপাতালে ভর্তি ছিলেন। পাশের অন্যান্য রোগীদের স্বজনরা সুইসাইড নোটের বিষয়ে বলেন, পুলিশ চিরকুটটি নিয়ে যায় তবে ঘটনার পরপরই আমরা অনেকেই সেটি দেখেছি।

মুগদা থানার এসআই শরিফুল ইসলাম বলেন, তার রুমে এক পাতার সুইসাইড নোট পাওয়া গেছে। সেটাতে ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক লেখা ছিল।’ মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. অশিন কুমার নাথ বলেন, ওই রোগী হাসপাতালে ১১তলার ১১০৬ নম্বর কেবিনে করোনা আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন।

এখন সেই রোগী বেলকনি থেকে পড়ে মারা গেছেন নাকি অন্য কিছু জানি না। আমরা পুলিশকে বিষয়টি জানিয়েছি। তারা তদন্ত করে বিষয়টি বের করবে।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, আমরা তার কক্ষ থেকে স্বেচ্ছায় আত্মহনন করার বিষয়ে একটি চিরকুট পেয়েছি। তারপরও আমরা বিষয়টি খতিয়ে দেখছি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে বিষয়টি ক্লিয়ার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ