Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে শনিবার ২৯ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৯:২৭ পিএম

শনিবার ১৭ এপ্রিল কক্সবাজারে করোনা শনাক্ত ও আক্রান্তের বিষয়ে জেলা প্রশাসন একটি চিত্র তুলে ধরেছেন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে শনিবার ২৮০ জনের নমুনা টেস্ট করে ২৯ জনের টেস্ট রিপোর্ট 'পজিটিভ' পাওয়া গেছে। বাকী ২৫১ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

শনিবার শনাক্ত হওয়া ২৯ জন করোনা রোগীর মধ্যে ৫ জন আগে আক্রান্ত হওয়া পুরাতন রোগী। একইদিন করোনা শনাক্ত হওয়া বাকী ২৪ জনের সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, রোহিঙ্গা শরণার্থী ১ জন। এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ১৬ জন, রামু উপজেলায় ১ জন, উখিয়া উপজেলায় ৩ জন এবং মহেশখালী উপজেলার ৩ জন রোগী রয়েছে।

এনিয়ে, শনিবার (১৭ এপ্রিল)) পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ৭ হাজার ৪ শত ৩৫ জন। মোট আক্রান্তদের মধ্যে শুধু কক্সবাজার সদর উপজেলার রোগী রয়েছে ৩ হাজার ৬৬৩ জন। যা মোট করোনা আক্রান্ত রোগীর প্রায় অর্ধেক।

এরমধ্যে, গত ১৬ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করছে ৮৮ জন। তারমধ্যে, ১০ জন রোহিঙ্গা শরণার্থী। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′২০%।

এদিকে, গত ১৬ এপ্রিল পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৬ হাজার ২৫৮ জন রোগী সুস্থ হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ