Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

২৯ দেশে ১২ লাখ কুরআন পাঠাচ্ছে সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

মহানবী সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেছেন, ‘তোমাদের মধ্যে সেই উত্তম যে কুরআন শেখে ও অপরকে শিক্ষা দেয়’। (তিরমিযী, ওসমান ইবনে আফফান রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত)। পৃথিবীতে কোটি কোটি মানুষ কুরআন শেখানোর মহান কাজে সম্পৃক্ত হয়ে নিজেদের গর্বিত করে চলেছেন। অনুরূপ নিরবে কুরআনের কপি বিতরণের মহৎ কাজ করে যাচ্ছে সউদী আরব। দেশটির বাদশাহ ফাহদ প্রিন্টিং কমপ্লেক্সে প্রতি বছর কুরআন মাজিদের লাখ লাখ প্রিন্ট হচ্ছে এবং তা বিতরণ করা হচ্ছে সমগ্র পৃথিবীতে।

চলতি রমজান মাস উপলক্ষে ২১টি ভাষাভাষীদের জন্য বিভিন্ন সাইজের ১২ লাখ কুরআন মাজিদের কপি বিতরণ কাজ শুরু করেছে। এগুলো বিশ্বের ২৯টি দেশে পাঠানো হচ্ছে। সউদী আরবের দুই মসজিদের খাদেম বাদশাহ সালমানের উপহার কর্মসূচির অংশ হিসেবে এগুলো বিতরণ করা হচ্ছে। সংশ্লিষ্ট দেশগুলোর দূতাবাস ও সংস্কৃতিক কেন্দ্রের মাধ্যমে এগুলো বিতরণ করা হবে বলে জানা গেছে। এ উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে ইসলামিক বিষয়াদি, দাওয়াত ও নির্দেশনা বিষয়কমন্ত্রী এবং পবিত্র কুরআন মুদ্রণের জন্য কিং ফাহদ কমপ্লেক্সের সাধারণ তত্ত্বাবধায়ক ডা. আবদুল লাতিফ আল আশ-শায়খ এ মহৎ কাজের জন্য বাদশাহকে ধন্যবাদ জানান। সূত্র : সউদী গেজেট।



 

Show all comments
  • ssanto ১৮ এপ্রিল, ২০২১, ৯:১৪ এএম says : 0
    may Allah bless the king of Saudi Arabia.
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ১৭ মে, ২০২১, ১১:৫৪ পিএম says : 0
    Thanks to Saudi govt.for continuing distribution the holy Al Quran......
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ১৭ মে, ২০২১, ১১:৫৪ পিএম says : 0
    Thanks to Saudi govt.for continuing distribution the holy Al Quran......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন