Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

খালেদা জিয়ার সুস্থতা কামনায় পশু কোরবানি-দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপারস ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন আছেন। অসুস্থতার সংবাদ পাওয়ার পর থেকেই তাঁর সুস্থতা ও রোগমুক্তি কামনায় সারাদেশে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সাধারণা মানুষ কোরআন খতম, পশু কোরবানী, রোযা রাখা, দোয়া-দরুদ পড়ছেন। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য সউদী আরবের পবিত্র মক্কা শরিফে ছাগল সদকা দিয়েছে কুমিল্লার মুরাদনগর উপজেলা বিএনপি। কুমিল্লা-৩ আসনের সাবেক সাবেক এমপি ও বিএনপির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের নির্দেশে শুক্রবার জুম্মার নামাজের পর এই সদকা দেয়া হয়। কোরবানীর গোসত স্থানীয় দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

এছাড়াও খালেদা জিয়ার সুস্থতা কামনায় পবিত্র মক্কা শরিফে বিশেষ মুনাজাতের ব্যবস্থা করেন বিএনপি নেতা শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ। সংশ্লিষ্টরা জানান, শুক্রবার মক্কায় পবিত্র জুম্মার নামাজ শেষে স্থানীয় কসাইখানায় একটি বড় আকৃতির ছাগল জবাই করা হয়। এরপর ছাগলের গোশত স্থানীয় গরিব মানুষের মাঝে বিতরণ করা হয়। এসময় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করা হয়।
এছাড়া খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। কেন্দ্রীয় সংসদের কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজের নির্দেশনায় স্বেচ্ছাসেবক দল উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বেগম খালেদা জিয়াসহ অসুস্থ সকল দেশবাসীর সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ওয়ার্ড কমিটি গঠনের লক্ষ্যে তথ্য-উপাত্ত ফরম বিতরণ করা হয়।
উত্তরা পশ্চিম থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোস্তফা কামাল হৃদয়ের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. হানিফ মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে উত্তরা পশ্চিম থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়কবৃন্দ এবং অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের বেগম খালেদা জিয়াসহ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনায় মোনাজাত করা হয়। দ্বিতীয় পর্বে দেশনায়ক তারেক রহমানের নির্দেশনা ওয়ার্ড কমিটির গঠনের লক্ষ্যে কর্মীদের মাঝে তথ্য ও উপাত্ত ফরম বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ