Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

কুষ্টিয়ার ভেড়ামারায় ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা দাবীর অভিযোগে যুবলীগ নেতা গ্রেফতার, মামলা দায়ের

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১০:৫০ পিএম

ভেড়ামারায় ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা দাবীর অভিযোগে প্রতারক চক্রের মুলহোতা যুবলীগ নেতা শরিফুজ্জামান সুমন কে গ্রেফতার করেছে ভেড়ামারা থানা পুলিশ। শুক্রবার রাতে দুজন ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। আজ শনিবার সকালে প্রতারক চক্রের ৩ চাঁদাবাজ সদস্যের বিরুদ্ধে ভেড়ামারা থানায় মামলা দায়ের হয়েছে। অপর আসামিরা হলেন, বাহাদুর পুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে জনি হোসেন, মওলা হাবাসপুর গ্রামের মোঃ নাসিমের স্ত্রী তুলি খাতুন।

ভেড়ামারা থানার এসআই প্রকাশ রায় জানান, ভেড়ামারায় একটি সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন কিছু ব্যবসায়ীকে চিহ্নিত করে পরবর্তীতে তাদের কে জিম্মি করে চাঁদা আদায় করে আসছিলো। ব্যবসায়ীরা এতদিন সাহস পায়নি মুখ খোলার। এরই মধ্যে ব্লাকমেইলের শিকার দুজন ব্যবসায়ী শরিফুজ্জামান সুমন সহ তিনজনের নাম উল্লেখ করে ভেড়ামারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এরই প্রেক্ষিতে পুলিশ সত্যতা নিশ্চিত হয়ে মুলহোতা সুমনকে আটক করে থানায় নিয়ে আসে। অভিযোগের ভিত্তিতে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। প্রতারক চক্রের অপর দুই সদস্য জনি ও তুলি কে গ্রেফতারের চেষ্টা চলছে।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজালাল বলেন, প্রতারক চক্রটির অপকর্মের বিষয়ে গতকাল দুজন ব্যবসায়ী অভিযোগ দায়ের করেন। মুলহোতা সুমনকে গ্রেফতার করেছি। মামলা দায়ের হয়েছে। শনিবার আদালতের মাধ্যমে জেল হাজত প্রেরণ করা হয়েছে। বাকীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

আটক প্রতারক চক্রের মুলহোতা শরিফুজ্জান সুমন খেমিরদিয়ার সমিতি’র মোড়ের মৃত আব্দুল বারির ছেলে ও উপজেলার মোকারিমপুর ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও বর্তমান কমিটির সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ