Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

করোনামুক্ত হলেন বিএনপির রিজভী ও আ.লীগের চুমকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকরোনা রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। টানা ষষ্ঠবার করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসার পর সপ্তমবারে নেগেটিভ রিপোর্ট এসেছে বিএনপির এই নেতার। গতকাল শনিবার ডা. রফিকুল ইসলাম বলেন, রিজভীর শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হওয়ায় ও করোনার নেগেটিভ রিপোর্ট আসায় তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে করোনা ইউনিটের অধীনে কেবিনে তার চিকিৎসা চলছে। তার অক্সিজেন স্যাচুরেশনের উন্নতি হয়েছে। তবে এখনও তাকে নরমালি অক্সিজেন দেওয়া হচ্ছে। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা ভালো। তিনি স্বাভাবিক খাবার খেতে পারছেন। নিজে নিজে হাঁটা চলা ও নড়াচড়া করতে পারছেন।


গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপরই ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। আফরোজ চুমকি। গতকাল তিনি নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ১৫ এপ্রিল সংসদ এলাকা স্থাপিত মেডিকেল ক্যাম্পে করোনার নমুনা দেন। শনিবার ওই নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ রিপোর্ট আসে। গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে করোনার টিকাদান কর্মসূচি শুরুর প্রথম দিনে নিজের শরীরে ভ্যাকসিন গ্রহণের মাধ্যমে উপজেলায় টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন মেহের আফরোজ চুমকি। ভ্যাকসিন নেয়ার একমাস ২২ দিন পর তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে ২ এপ্রিল করোনার নমুনা দেন। ওই নমুনা পরীক্ষায় গত ৩ এপ্রিল করোনা শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ