Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে বেকারির ফ্যাক্টরিতে আগুন, অগ্নিদগ্ধ হয়ে কিশোর শ্রমিকের মৃত্যু

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১:৫৭ পিএম

বাগেরহাট শহরে বেকারির ফ্যাক্টরিতে আগুন লেগে আজিম শেখ (১৫) নামের এক কিশোর শ্রমিকের মৃত্যু হয়েছে।শনিবার (১৭ এপ্রিল) রাত দশটার দিকে বাগেরহাট শহরের নাগের বাজারস্থ কচুয়াপট্টি এলাকায় রমেশ সাহার মালিকানাধীন সুমন বেকারির জ্বালানির ঘরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।স্থানীয় এলাকাবাসী, রেড ক্রিসেন্টের সদস্য, পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে কারখানার মধ্যে থাকা বেকারীর বিভিন্ন সামগ্রী পুড়ে যায়। পরে রবিবার (১৮ এপ্রিল) ভোরে ফ্যাক্টরীর দোতলায় কাঠের গুরির স্তুপ থেকে আজিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এই অগ্নিকান্ডে ফ্যাক্টরির অন্তত ৩০ থেকে ৩৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন বেকারির মালিকের ছেলে সুমন সাহা।
নিহত আজিম শেখ বাগেরহাট সদর উপজেলার কোন্ডলা গ্রামের এমদাদ সরদারের ছেলে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে প্রেরণ করেছে।
বেকারির কারখানার শ্রমিক অন্য এক শ্রমিক মোঃ রুবেল বলেন, সন্ধ্যার সময় এফতারি করে এবং রাতের খাবার খেয়ে আজিম দোতলায় ঘুমাতে যায়। আমরা বাড়িতে চলে যাই। পরে শুনলাম আগুন লেগেছি। এখন শুনলাম মারা গেছে।
নিহত আজিমের মা মাফিয়া বেগম বলেন, অভাবের তারণায় তিন বছর আগে সন্তানকে কাজ করতে দিয়েছিলামেআজ আগুনে পুড়ে মারা গেল। আমি আমার সন্তানের মুখটা দেখতে পারলম না।
বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারি পরিচালক গোলাম সরোয়ার বলেন, ফ্যাক্টরীর দোতলায় কাঠের গুড়ির রুমের পাশে একটি মটর রয়েছে। সেখানে শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি বেকারির মালিকের হয়ত দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ বলেন, অগ্নিকান্ডের ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে যাই। আগুন নেভানোর পরে ফ্যাক্টরি তল্যাসী করে এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিদগ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ