Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

এবার রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ালেন ওজিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ২:০৪ পিএম

জার্মান দলের তারকা ফুটবলার তুমি বংশভূত মেসুত ওজিল সব সময় বিভিন্ন অঞ্চলে অসহায় মুসলিমদের সাহায্য করেন। তিনি ফিলিস্তিন, সিরিয়া, লিবিয়া ও তুরুস্কে আশ্রয় নেয়া শিশুদের বার বার সাহায্য করেছেন।

মেসুত ওজিলের সাহায্যসুলভ স্বভাব সবারই জানা। অসহায় নিপীড়িত মুসলমানদের পাশে দাঁড়িয়ে বরাবরই খবরের শিরোনাম হন এই জার্মান মিডফিল্ডার। এবার পবিত্র রমজান মাস উপলক্ষে দুস্থ ও অসহায় শিশুদের খাবারের জন্য অর্থ প্রদান করলেন ওজিল। যাতে বাংলাদেশের জন্যও বরাদ্দ রয়েছে।

তার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ১ লাখ ২০ হাজার ৭৭০ ডলার দান করেছেন ওজিল। এই অর্থ খরচ করা হবে বিশ্বের বিভিন্ন দেশের সুবিধাবঞ্চিত শিশুদের খাবার জোগান দিতে। যার একটা অংশ বাংলাদেশেও আসবে। ‘দ্য তার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটি’ জানিয়েছে, ৭৫০টি খাবারের পার্সেল যাবে বাংলাদেশের শরণার্থী শিবিরের রোহিঙ্গা মুসলিম শিশুদের হাতে।

এছাড়া দুই হাজার ৮০০ খাবারের পার্সেল বিতরণ করা হবে ওজিলের মাতৃভূমি তুরস্কের অসহায় শিশুদের মাঝে। এক হাজার পার্সেল পাঠানো হবে ইন্দোনেশিয়ায়।

এছাড়া সিরিয়ার ইদলিব ও সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পবিত্র রমজান মাসের খাবারের ব্যবস্থাও করবেন ওজিল।

এছাড়া নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে মিয়ানমারের অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আর্জি জানিয়েছেন ওজিল। তিনি লেখেন, ‘মানুষ হিসেবে আমাদের একে অন্যের পাশে দাঁড়ানো প্রয়োজন। বিশেষ করে মিয়ানমারের মতো দেশগুলোতে। এই মুহূর্তে যারা নিরাপদ নয়, তাদের জন্য দোয়া করছি। প্রতিবাদ করার এখনই সময়।’

সম্প্রতি ইংলিশ জায়ান্ট আর্সেনাল ছেড়ে ফেনেরবাচে যোগ দিয়েছেন মেসুত ওজিল। মাইকেল আর্তেতার দলে নিজের অস্তিত্বের সংকটে পড়ে তুরস্কে পাড়ি জমান মাঝমাঠের এই জনপ্রিয় ফুটবলার।



 

Show all comments
  • MD.BORATUZZAMAN ১৮ এপ্রিল, ২০২১, ৩:০৬ পিএম says : 0
    আল্লাহ আপনার সহায় হোন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওজিল

২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ