Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

বান্দরবানে পাহাড় কাটার দায়ে একজন আটক, ৫০ হাজার টাকা জরিমানা

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৪:০২ পিএম

বান্দরবানে ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার ছত্রছায়ায় পাহাড় কাটার মহোৎসবে মেতেছে পাহাড় খেকুরা। রোয়াংছড়ি উপজেলার রামজাদী এলাকায় চাষাবাদের কয়েক একর জমি ভরাটের জন্য ১৫ লাখ টাকার মৌখিক চুক্তিতে সদরের আজুগুহা এলাকায় পাহাড় কাটার প্রতিযোগীতায় নেমেছে কয়েকটি পাহাড় খেকু চক্র। তাদের মধ্যে অন্যতম হচ্ছেন কালাঘাটার বাসিন্দার মোহাম্মদ ইয়াছিন এবং রহিম। গতকাল রোববার দুপুরে গনমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পাহাড় কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর জব্দ করেন। এসময় পাহাড় কাটার অপরাধে মো: ইয়াছিন’কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
এ বিষয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, পাহাড় কাটা আইনগত অপরাধ। পাহাড় কেটে মাটি বিক্রির খবর পেয়ে প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একজন’কে জরিমানা করেছে। পাহাড় কাটার বিরুদ্ধে স্বোচ্ছার রয়েছে প্রশাসন। অভিযোগ পেলেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ