Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

চাঁদাবাজির মামলায় নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক কারাগারে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৫:৪৬ পিএম

সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.শ্যামল উদ্দিনকে (৩০) চাঁদাবাজির মামলাসহ দুটি মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সে সোনাইমুড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের ভানুয়া গ্রামের শুয়াবাড়ির আব্দুর রব খোকনের ছেলে।

রোববার দুপুর ৩টার দিকে পুলিশ তাকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। এরআগে একই দিন সকাল ১১টায় উপজেলার সোনাইমুড়ী বাজার থেকে তাকে আটক করে পুলিশ।

পুলিশও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, শ্যামল ক্ষমতার প্রভাব খাটিয়ে এলাকায় দখল, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ মানুষকে জিম্মি করে আর্থিক সুবিধা ভোগ করছিলেন। এ নিয়ে থানায় তাঁর বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে মারধরের একটি মামলা এবং একটি চাঁদাবাজির মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ছিল।

সর্বশেষ গত (১৭এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে শ্যামলের নেতৃত্বে উপজেলা সোনাইমুড়ী বাজারের বাদাম মোড় এলাকার পশ্চিম জননী সিএনজি স্ট্যান্ডের ট্যাক্সের টাকা উত্তোলনে নিয়োজিত শ্রমিক দেলোয়ার হোসেনের (৩২)ওপর হামলা চালায়। ওই ঘটনায় দেলোয়ার বাদী হয়ে থানায় শ্যামলসহ সাত জনের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ এনে মামলা দায়ের করেন। এরআগে ২০১৯ সালের একটি চাঁদাবাজির মামলায় সে ওয়ারেন্টভুক্ত আসামি। ওই চাঁদাবাজি মামলার জিআর নং-২৮.১৯.১৯।

সোনাইমুড়ী থানার ওসি মো. গিয়াস উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চাঁদাবাজির মামলাসহ দুটি মামলায় আসামি শ্যামলকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ