Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচার বাতিল করলেন রাহুল গান্ধী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৭:৩৭ পিএম

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে সংক্রমণ বেড়েই চলেছে। বিপজ্জনক পরিস্থিতি পশ্চিমবঙ্গেও। ফলে উদ্বেগ বাড়ছে ভোটের বাংলায় রাজনৈতিক সমাবেশ ঘিরে। এই প্রেক্ষিতে বামেদের দেখানো পথই কার্যত অনুসরন করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে ভোটবঙ্গে নতুন সিদ্ধান্ত নিলেন তিনি।

সংক্রমণ ঠেকাতে বাংলায় সমস্ত রাজনৈতিক সমাবেশ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল গান্ধী। গতকাল টুইটারে সোনিয়া-পুত্র লিখেছেন, ‘করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, পশ্চিমবঙ্গে সমস্ত সভা স্থগিত রাখছি। সব রাজনৈতিক দলের নেতাদের বলব, এই পরিস্থিতি বিবেচনা করে রাজনৈতিক সভা করা নিয়ে আপনারা ভেবে দেখুন।’

উল্লেখ্য, লাগামহীন সংক্রমণে রাশ টানতে ইতিমধ্যেই বড় সমাবেশ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সিপিআই (এম)। বুধবার এই সিদ্ধান্তের কথা জানান সংগঠনটির পলিটব্যুরোর সদস্য মোহাম্মদ সেলিম। আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিক বৈঠকে সেলিম জানান, ‘চার দফায় ভোট হয়েছে রাজ্যে। পঞ্চম দফার প্রচারও একেবারেই শেষ লগ্নে। এদিকে রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে আগামী তিন দফার নির্বাচনী প্রচারে কোনও বড় ভিড় না করার সিদ্ধান্ত নিয়েছে দল। এছাড়াও প্রচারে গিয়ে করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে দেয়া হবে বিশেষ নজর।’

প্রসঙ্গত, একুশের নির্বাচনী প্রচারে বাংলায় সেভাবে দেখাই যায়নি রাহুলকে। বরং কেরালার ভোটপ্রচারে ‘অতি সক্রিয়’ ভূমিকায় দেখা গিয়েছে তাকে। সম্প্রতি নির্বাচনের আবহে উত্তরবঙ্গে প্রচারে যান রাহুল গান্ধী। বাংলার মতো হেভিওয়েট ভোটে গুরুত্ব কম দিয়েছেন তিনি, এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের। বরং উনিশের লোকসভা নির্বাচনের সময় বঙ্গে ভোটপ্রচারে অনেকটাই সক্রিয়ভাবে দেখা গিয়েছিল তাকে। শেষমেশ, করোনা পরিস্থিতিতে যেভাবে সব সভা বাতিল করে দিলেন রাহুল, তাও উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন