Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

ডক্টরেট ডিগ্রি নিয়ে প্রশ্নের জবাব দিলেন মমতাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

স¤প্রতিভারতের তামিলনাড়–র ‹গেøাবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি› থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেয়েছেন সঙ্গীতশিল্পী মমতাজ। পরবর্তীতেবিতর্ক উঠে, যে বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিটি দেয়া হয়েছে তা বৈধ নয়। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করেন, ভারতে গেøাবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি নামে বৈধ কোনো বিশ্ববিদ্যালয় নেই। প্রতিষ্ঠানটি ডক্টরেট ডিগ্রি বিক্রি করে বলেও মন্তব্য করেন কেউ কেউ। এমন অভিযোগের বিপরীতে মমতাজ বলেন, ‹কিছু বিতর্কের কথা আমার কানে এসেছে। কিন্তু আমার কাছে বিশ্ববিদ্যালয়টি ভুয়া মনে হয়নি। আর ভুয়া বলে যে বিশ্ববিদ্যালয়ের নাম আসছে সেটা এ বিশ্ববিদ্যালয় নয়। তিনি বলেন, আমি নিজে ঐ বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে এটা গ্রহণ করেছি। আয়োজনে শত শত মানুষ ছিলেন। আমার হাতে এই সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পি ম্যানুয়েল। একই সময়ে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন চেন্নাইয়ের সাবেক জেলা জজ থিরু এজে মুরুগানানথাম ও তামিলনাড়ুর আধ্যাত্মিক ধর্মগুরু খলিফা মাস্তান সাহেব। এ বিশ্ববিদ্যালয় ভুয়া এমন কোনো আভাস পাইনি। মমতাজ বলেন, আমি যা পেয়েছি তা আমার কাছে অনেক সম্মানের। গান করার ও মানুষের সেবা করার স্বীকৃতি পেয়েছি। এই ডিগ্রি আমার জন্য অনুপ্রেরণার।

 

 



 

Show all comments
  • Habib Reza ১৯ এপ্রিল, ২০২১, ১:২১ এএম says : 0
    অবাক লাগে যখন দেখি নষ্ট, ভ্রষ্ট ও মুর্খ মহিলারাও ডক্টরেট ডিগ্রী পায়।
    Total Reply(0) Reply
  • MD Hafijur Rhman Munsi ১৯ এপ্রিল, ২০২১, ১:২৩ এএম says : 0
    পড়াশুনা করে যদি ডিগ্রি অর্জন করা লাগতো তাইলে কি বলবো আমি বাক রূদ্ধ
    Total Reply(0) Reply
  • Himel Badsha ১৯ এপ্রিল, ২০২১, ১:২৪ এএম says : 0
    এইট পর্যন্ত লেখাপড়া করে যদি ডক্টরের পুরস্কার পায় তাহলে বাংলাদেশের লেখাপড়ার সেজন্যই তো মূল্য নাই সে কারণেই তো স্কুল-কলেজ বন্ধ করে দেয়া হয়েছে লেখাপড়া করে কি লাভ এমনিতো ডক্টরে ডিগ্রী পাবে একটা বাউল গানের শিল্পী যদি ডক্টরেট ডিগ্রী পায় তাহলে জাতির কাছে আর কি আশা করা যায়
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৯ এপ্রিল, ২০২১, ৪:২৬ এএম says : 0
    শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে সংসদে ঔদ‍্যত্বপূর্ন কথা বলে বেয়াদবী করেছে এই মমতাজ। আর সে তো জনগনের ভোটে নির্বাচিত হয়নি একবারও। দুইবারই সে বিনাভোটের সংসদ সদস‍্য।
    Total Reply(0) Reply
  • Jibon Hasan ১৯ এপ্রিল, ২০২১, ৭:৩১ এএম says : 0
    It only happens in Bangladesh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতাজ

৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ