Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

বাগেরহাটে বেকারির কারখানায় আগুন

দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণ : শ্রমিক নিহত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় একটি বেকারি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত শনিবার রাতে শহরের পিয়াজপট্টি এলাকার রমেশ সাহার বেকারির কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় কারখানার এক শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছে। তার নাম আজিম (১৫) বলে তার পরিবার দাবি করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে আগুন জ্বলতে দেখে স্থানীয়দের চিৎকারে লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় এলাকাবাসী, রেড ক্রিসেন্টের সদস্য, পুলিশ সদস্যরা স্থানীয়ভাবে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কারখানার মধ্যে থাকা বেকারির বিভিন্নসামগ্রী পুড়ে যায়। কারখানার শ্রমিক আজিমকে তার পরিবার খুঁজে পাচ্ছিলেন না। আগুন নিভে যাওয়ার পর কারখানার ভেতর থেকে একটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করেছে পুলিশ। এটিই আজিমের লাশ বলে সবাই ধারণা করছে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে দুটি ইউনিট পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি।

বাগেরহাট মডেল থানার ওসি কে এম আজিজুল ইসলাম জানান, আগুন নিভে যাওয়ার পর ওই কারখানার ভেতর তল্লাশি করে একটি দগ্ধ লাশ পাওয়া গেছে। লাশটি উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। একটি পরিবার দাবি করেছে নিহতের নাম আজিম। সেই ওই কারখানার শ্রমিক। তবে আগুনে পুড়ে যাওয়ায় লাশটি শনাক্ত করা যাচ্ছে না। ডিএনএ পরীক্ষার পর শনাক্ত করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেকারির কারখানায় আগুন
আরও পড়ুন