Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

এ কেমন শত্রুতা...

গাছ কাটার অভিযোগে আটক ১

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পূর্ব বিরোধের জের ধরে রাতের আঁধারে এক মহিলার প্রায় ৩৫টি গাছ কেটে ফেলেছে দুষ্কৃতিকারিরা। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে সিলেটের বিশ^নাথ উপজেলা খাজাঞ্চি ইউনিয়নের রায়পুর গ্রামে। এ ঘটনায় জমির মালিকের স্ত্রী বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে আরো ২/৩ জনকে অজ্ঞাতনামা রেখে বিশ্বনাথ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন- রায়পুর গ্রামের আছকির আলী ছেলে লিলু মিয়া (৩০) ও জাকারিয়া (২৬)। অভিযোগের প্রেক্ষিতে গতকাল রোববার দুপুরে থানা পুলিশ লিলু মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।

অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে অভিযুক্তদের সাথে বাদির জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। বাদির স্বামী প্রবাসে থাকায় অভিযুক্তরা হরহামেশাই নানাভাবে হুমকি ধামকি ও ভয়ভীতি দেখিয়ে হয়রানি করে আসছে। তারা গায়ের জোর দেখিয়ে গত বৃহস্পতিবার বিকেলে প্রকাশ্যে গাছ কেটে ফেলার হুমকি দেয় এবং ওইদিন রাতেই বাদীর একটি নতুন ভিটায় রোপণকৃত কদম ও মেহেগুনি জাতের প্রায় ৩৫টি গাছ কেটে ফেলে। বাদী নিরুপায় হয়ে তার স্বাভাবিক জীবন যাপনের লক্ষে আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে জন্য থানা পুলিশের আশ্রয় নিয়ে ওই দিনই থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা মামলার খবর পেয়ে আবারো পরের দিন দিনগত রাতে ৩০ হাজার টাকা মূল্যে বাকি গাছগুলো কেটে ফেলে। বিষয়টি থানা পুলিশকে জানালে থানার ওসি শামিম মুসা টহলরত এসআই জয়ন্ত সরকারকে নির্দেশ দিলে তিনি আসামিকে তার বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে খাজাঞ্চি ইউনিয়ন আ.লীগ নেতা শংকরচন্দ্র বিষয়টি আপোষে মীমাংসার চেষ্টা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩৫টি গাছ

১৯ এপ্রিল, ২০২১
আরও পড়ুন