Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

সাকিব-রাসেলদের ব্যর্থতায় কলকাতার টানা দুই হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৮:১৫ পিএম

বল হাতে একরাশ ব্যর্থতা উপহার দিয়েছিলেন সাকিব আল হাসান আর আন্দ্রে রাসেল। ব্যাট হাতে যখন তাদের দিকে চেয়ে কলকাতা নাইট রাইডার্স, হতাশ করলেন তখনো। এর আগে পরে ব্যাটসম্যানরাও করলেন হতাশ। ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ছুঁড়ে দেওয়া ২০৫ রানের চ্যালেঞ্জ আর জেতা হয়নি কলকাতার, উল্টো আটকা পড়েছে হারের বৃত্তে। চলতি আইপিএলে এটি তাদের টানা দ্বিতীয় হার।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও আশানুরূপ হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। তবে এরপরই যেন আগুনে রূপ ধারণ করলেন গ্লেন ম্যাক্সওয়েল। শেষ দিকে রান-উৎসবে যোগ দিলেন এবি ডি ভিলিয়ার্সও। ম্যাক্সওয়েল করেন ৪৯ বলে ৭৮ আর ভিলিয়ার্স করেন ৩৪ বলে অপরাজিত ৭৬।
দুজনের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে চলতি আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে সাকিব আল হাসানদের সামনে ২০৫ রানের লক্ষ্য ঝুলিয়ে দেয় বিরাট কোহলির দল। আন্দ্রে রাসেল ২ ওভারে দেন ৩৮ রান। বল হাতে সাফল্য পাননি সাকিব আল হাসানও। নাইটদের এই স্পিনার ২ ওভারে দেন ২৪ রান।

জবাবে কলকাতার শুরুটা ছিল বেশ আশাজাগানিয়া। শুভমান গিল তুলে নিয়েছিলেন ৯ বলে ২১। এরপর নিতিশ রানা ও রাহুল ত্রিপাঠির কল্যাণে ছয় ওভার শেষেও কলকাতা ছিল আস্কিং রেটের কাছেই। দলটি পাওয়ারপ্লে শেষ করে ৫৭ রান নিয়ে, তবে রাহুলের উইকেটটা হারায় একেবারে শেষ বলে। নিতিশও গেলেন পরের ওভারে। এরপরই যেন পিছিয়ে পড়ার শুরু শাহরুখ খানের দলের। দিনেশ কার্তিক হতাশ করলেন। এরপর অইন মরগ্যান কিছুটা আশা দেখিয়েও থামলেন মাঝপথে।

২০০ ছাড়ানো লক্ষ্য তাড়া করতে নামলে দম ফেলার ফুরসত থাকে না আর, সেখানে সাকিব খেলেছেন ২৫ বলে ২৬ রানের ইনিংস। যা চাপটা কেবলই বাড়িয়েছে কলকাতার। অন্য প্রান্তে রাসেল একটা চেষ্টা করেছিলেন অবশ্য। তার ২০ বলে ৩১ রানের ইনিংসে আর অসম্ভব যাত্রাটা সম্ভব করা হয়নি দলটির। ফলে ৩৮ রানের হারই সঙ্গী হয় কলকাতার।

এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে হারল মরগানের দল। ফলে অবধারিতভাবেই নেমে গেছে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে। নিজেদের পরবর্তী ম্যাচে আগামী বুধবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাঠে নামবে কলকাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন