Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

নিহত শ্রমিকদের স্মরণে নতুনধারার প্রদীপ প্রজ্জ্বলন ও ক্ষতিপূরণ দাবি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৮:৩৩ পিএম

রাজধানীর পুরানা পল্টন মোড়ে বাঁশখালীতে গুলিতে নিহত শ্রমিকদের স্মরণে নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়েছে। ১৮ এপ্রিল সন্ধ্যায় অনুষ্ঠিত প্রতিবাদ ও প্রদীপপ্রজ্জ্বলনে নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী সভাপতিত্ব করেন। নিহত শ্রমিকদের প্রত্যেক পরিবারকে কমপক্ষে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার দাবিও জানান নেতৃবৃন্দ।

এতে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান চন্দন সেনগুপ্ত, সদস্য জোবায়ের আহমেদ, কন্ঠশিল্পী মো. শরীফ, অনলাইন প্রেস ইউনিটির সদস্য আবু তাহের বাপ্পা প্রমুখ। এসময় বক্তারা বলেন, নির্মম মহামারিতে শ্রমিকের বুকে চালানোর মত জঘণ্য কাজটি কারা করেছে? কেন করেছে? তার সুষ্ঠু তদন্ত নতুন প্রজন্মের প্রতিনিধিরা চায়। রমজান মাসে শ্রমিকদের জন্য খাদ্য-বাসস্থান নিশ্চিত না করে উল্টো জীবনরোধের এই লকডাউন না দিয়ে পরিকল্পিতভাবে বাংলাদেশের মাটি ও মানুষের জন্য সরকারকে এখনই কার্যত পদক্ষেপ গ্রহণ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ