Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

পাঁচ দিনে নিহত ১ আহত ৪১

খুলনায় লকডাউনে সন্ত্রাসী হামলা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

খুলনায় লকডাউনের কড়াকড়ির মধ্যে পাঁচ দিনে বিভিন্ন স্থানে অন্তত ১০ টি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে লিটন (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। সংঘাত-সংঘর্ষে ৩০ জনেরও বেশি আহত হয়েছেন।

সূত্র জানায়, রাত ১ টার দিকে নগরীর খালিশপুর থানাধীন কাশিপুরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে লিটন (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। এ হামলায় আমিন (২৫) নামে এক যুবক আহত হয়েছেন। তিনি খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।
এর আগে শনিবার বেলা ১১টার খুলনার পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়নের নির্বাচনে (স্থগিত) নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী বেনজির আহমেদ বাচ্চুর সমর্থকদের হামলায় কয়েকজন সংবাদকর্মী লাঞ্ছিত ও আহত হয়েছেন। সাংবাদকর্মীরা জানান, বেনজির আহমেদ বাচ্চুর সমর্থকরা সংঘবদ্ধ হয়ে আকস্মিক এবং অতর্কিতভাবে সংবাদকর্মীদের ওপর আক্রমণ করে। আক্রমণের সময় তাদের মাইক্রোফোনের কেবল ছিড়ে ও ক্যামেরা ফেলে দিয়ে সংবাদকর্মীদের টানাহেঁচড়া করে।খবর পেয়ে পাইকগাছা থানার পরিদর্শক মোল্লা খালিদ ঘটনাস্থল পরিদর্শন করেন ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে সাংবাদিকরা থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করেন। এ দিন সন্ধ্যায় রূপসা উপজেলা নৈহাটী ইউনিয়নের রামনগর গ্রামে টয়লেটের নিষ্কাশনের ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে নিজাম উদ্দিন খাঁন (৩৩) নামে এক যুবক আহত হয়েছেন। পরে স্থানীয়রা তাকে রূপসা থানায় নিয়ে গেলে ডিউটি অফিসার মো. ইমরান জরুরী ভিত্তিতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার তাগিত দেন।
এদিকে, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মহানগরীর সার্কিট হাউস এলাকায় হাসিবুল ইসলাম শাওন (২৪) নামে এক কলেজ ছাত্রকে ধারালো গুপতি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করা হয়। তার পিঠের ডান পাশে, বুকের বাঁ পাশে, পেটের নিচে ডান পাশে, দুই হাত, পুরুষাঙ্গ ও পায়ে অসংখ্য আঘাত করা হয়েছে। গুরুতর অবস্থায় তাকে খুলনা জেনারেল হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। পুলিশ জানায়, পূর্বশত্রুতার জেরে ওই স্থানে ডেকে নিয়ে তাকে কুপিয়ে জখম করা হয়।একই রাতে দৌলতপুর কৃষি কলেজের সামনে ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য রাশিকুল আনাম রাশুকে কুপিয়ে জখম করা হয়। এর আগে বিকাল ৪টায় দৌলতপুরের পাবলা বণিকপাড়ায় গাজী ইয়াসিন নামে আরেকজনকে কুপিয়ে জখম করা হয়। ওই এলাকায় এক কিশোরীকে উত্ত্যক্তের ঘটনায় বাধা দিলে তাকে কোপানো হয়। দৌলতপুর থানা পুলিশের উপপরিদর্শক সুব্রত বাড়ৈ জানান, মেয়েলি ঘটনা নিয়ে কথাকাটাকাটি হলে হামলার ঘটনা ঘটেছে। থানায় মামলার পর একজনকে আটক করা হয়েছে। আলাদা ঘটনায় দৌলতপুর কারিগরপাড়ায় পূর্বশত্রুতার জেরে রিয়াজুল ও বয়রা মোড়ে হামলায় আরও দুই যুবক জখম হন।
এছাড়া বৃহস্পতিবার রাতে খুলনার দিঘলিয়া উপজেলার উত্তর চন্দনীমহলে বিবাদমান দুই পক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হন। সংশ্লিষ্ট ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দিঘলিয়ার উত্তর চন্দনীমহলের জিয়াউর রহমানকে হত্যার চেষ্টা ও তার মাছের ঘেরে বিষ প্রয়োগ করে মাছ মারার ব্যাপারে আশরাফ ও তার সহযোগীদের বিরুদ্ধে দিঘলিয়া থানায় লিখিত অভিযোগ করা নিয়েই এ সংঘর্ষ হয়। সংঘর্ষে রাস্তার ইট লাঠিসোটা ও অস্ত্র ব্যবহার হয়। গুলি ও ইটের আঘাতে শাহজাহান গাজী(৫৫), সাঈদ সরদার(৪৮),তবিবর সরদার(২৬), মুসা গাজী(২২),আব্বাস মোল্লা (২২), বেলায়েত মোল্লা (৩৬), হান্নান মোল্লা (৪৮)-সহ প্রায় ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে গুলিতে আহত শাহজাহান গাজীর অবস্থা আশংকাজনক। দিঘলিয়া থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় সাতজনকে আটক করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

২৯ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন