Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিম্নআয়ের মানুষদের রান্নাকরা খাবার দিচ্ছে রেড ক্রিসেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাস এর কারণে খাদ্য সংকটে থাকা রাজধানীর নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ভাসমান মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ অব্যাহত রয়েছে। প্রথম রোজার দিন থেকে এই মানবিক কার্যক্রম শুরু করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক এনায়েত উল্লাহ আকরাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিদিন রাজধানীর ৩০০ জন ভাসমান অসহায় মানুষের হাতে রান্নাকরা খাবারের প্যাকেট পৌছে দিচ্ছে সোসাইটির স্বেচ্ছাসেবকরা। এছাড়াও গত ১৪ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ৩ দিনে চট্রগ্রাম রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ৩২০ জন, বরগুনা জেলা রেড ক্রিসেন্ট এর উদ্যোগে ১১০ জন, মুন্সিগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ৫০ জন, হবিগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ১৩০০ জন এবং জাতীয় সদর দফতরের পক্ষ থেকে ৬০০ জনসহ সর্বমোট ২৩৮০ জন অসহায় ভাসমান নিম্ন আয়ের মানুষের মাঝে রান্নাকরা খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে। সোসাইটি জানায়, পুরো রমজান মাস জুড়ে রাজধানীসহ বিভিন্ন জেলায় বসবাসরত নিম্ন আয়ের অসহায় ও ভাসমান মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করবে রেড ক্রিসেন্ট। চলমান লকডাউন আরোও দীর্ঘস্থায়ী হলে রমজানের পরও এই কার্যক্রম অব্যাহত রাখার পরিকল্পনাও রয়েছে। গতকাল ইফতারের আগ মুহুর্তে জাতীয় সদর দফতরস্থ যুব রেড ক্রিসেন্টের সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের অসহায় মানুষের মাঝে রান্নাকরা স্বাস্থ্যসম্মত খাবার পৌঁছে দেন। এর আগে সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত জাতীয় সদর দফতরস্থ রান্নাস্থল ঘুরে দেখেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। এদিকে, সোসাইটির স্বাস্থ্য বিভাগ করোনাকালে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মনঃসামাজিক সহায়তা সেল চালু করেছে।

অফিস চলাকালিন সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে ফোনকলের মাধ্যমে সেবা মিলবে। তবে রমজান মাসে সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ০১৮১১৪৫৮৫৪১ ও ০১৮১১৪৫৮৫৪২ এই নম্বরে ফোন করে সেবা নেয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেড ক্রিসেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ