Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

ডাকসুর সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৯:২১ এএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে যারা আওয়ামী লীগ করে তাদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

এ মামলায় নুরুল হক নুর ছাড়া অন্য কাউকে আসামি করা হয়নি।


রোববার (১৮ এপ্রিল) রাতে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন। মামলা নম্বর-১৮৩।

রাতে থাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ-মামুন-অর রশিদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।


ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব মামলায় অভিযোগ করেন, ভিপি নুরের আইডি থেকে লাইভ করা একটি ভিডিওতে দেখতে পাই, ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূলবোধে আঘাত হানে এমন বক্তব্য প্রদান করেন।

এসব ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি থেকে শেয়ার করা হয়েছে যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে সারা বাংলাদেশের আওয়ামী পক্ষের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হানে। বিভ্রান্তি ছড়িয়ে দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় উক্ত বিবাদীর ও তার সহযোগী/সমর্থকদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে



 

Show all comments
  • habib ১৯ এপ্রিল, ২০২১, ৯:৩২ এএম says : 0
    Awamleuge er hate bangladesher manus nirapod nai
    Total Reply(0) Reply
  • ।।শওকত+আকবর।। ১৯ এপ্রিল, ২০২১, ৯:৩৯ এএম says : 0
    হামলা মামলা গ্রেফ্তার করে সমাদান নয়।করোনা কালে সহনশীল মনোনশীল রাজনিতী আমাদের কাম্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ