Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরলেন জেনি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১০:৩৬ এএম

প্রায় দুই বছর অভিনয়ে অনুপস্থিতি ছিলো জেনির। অনিমেষ আইচের ‘এখানে কেউ থাকে না’ ধারাবাহিকের মাধ্যমে অভিনয়ে ফিরলেন অভিনেত্রী জেনি। করোনার আগে একসঙ্গে তিনটি নাটকে শুটিং করেছিলেন জেনি। তারপর দীর্ঘ এক বছর পরিবারের সঙ্গেই সময় কাটিয়েছেন এই অভিনেত্রী। এবার সেই বিরতি ভেঙে আবারো অভিনয়ে সরব হলেন তিনি। নাটকটির গল্পে শহীদুজ্জামান সেলিমের স্ত্রীর চরিত্রে দেখা যাবে জেনিকে।


এখন থেকে নিয়মিত অভিনয় করবেন জেনি। বিরতি ভেঙে কাজে ফেরাটা ভালো একজন নির্মাতার হাত ধরে হয়েছে। বিষয়টি উল্লেখ করে জেনি বলেন- অনিমেষ আইচের মতো কিছু নির্মাতা কাজের মানকে প্রাধান্য দেন। এজন্য তার কাজকে আলাদা করে চেনা যায়। এমন একজন নির্মাতার নাটক দিয়ে ফিরতে পেরে ভালো লাগছে।

অনিমেষ আইচের সঙ্গে প্রথমবার কাজ করার অভিজ্ঞতা জানিয়ে জেনি বলেন, এখনো কাজে ফেরার জন্য প্রস্তুত নই। কিন্তু অনিমেষ আইচ এত সুন্দর করে বললেন যে, না করতে পারিনি।

অতিলৌকিক গল্প নিয়ে গড়ে উঠেছে এ ধারাবাহিক নাটকের কাহিনি। এতে ‘অর্পিতা’ চরিত্রে অভিনয় করছেন আশনা হাবিব ভাবনা। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন- অরুণা বিশ্বাস, ফারুক আহমেদ, রওনক হাসান প্রমুখ। বাংলাদেশ টেলিভিশনে প্রচারের অপেক্ষায় আছে নাটকটি।

অভিনয়ে অনুপস্থিতি থাকার কারণ হিসেবে জেনি বলেন, ‘প্রথমত যে ধরনের কাজ হচ্ছিলো সেসব কাজ নিয়ে আমি একদমই খুশি ছিলাম না। তাছাড়া পরিবেশটাতেও কেমন যেন একটা ধস নেমে এসেছিলো। তাই সেই সময়টাতে আমি কাজ করার পক্ষপাতি ছিলাম না।’

অবশ্য জেনি জানান, মাঝখানের সময়টাতে তিনি পড়াশুনা নিয়েও ব্যস্ত ছিলেন। বিরতির আগে জেনি সর্বশেষ রুলীন রহমানের একটি ধারাবাহিকে অভিনয় করেছিলেন। এদিকে আজ জেনির জন্মদিন। কিন্তু জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা নেই। কারণ সংস্কৃতি অঙ্গনের অনেকেই করোনা আক্রান্ত, কারো কারো শারীরিক অবস্থা খুবই খারাপ। আবার কেউ কেউ করোনা’তে মারাও যাচ্ছেন। সবমিলিয়ে জেনির মনও ভালো নেই।

মাত্র তিন বছর বয়সে বাবার হাত ধরে শোবিজে পা রেখেছিলেন জেনি। তিব্বত ৫৭০ সাবানের সেই বিজ্ঞাপনের স্মৃতি যখন দর্শকদের স্মৃতির অতলে হারিয়ে যাওয়ার জোগার তখনই পূর্ণ তরুণী জেনি পর্দায় ফিরে আসেন পন্ডস ডেইলি ফেসওয়াশের বিজ্ঞাপনের মাধ্যমে। জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসানের বিপরীতে সেই বিজ্ঞাপনের মাধ্যমে তিনি দর্শকদের মাতিয়ে দিয়েছিলেন। পরবর্তীতে এ্যাপোলো হসপিটাল, লিপটন ইয়েলো, মেরিল বেবী লোশনসহ বেশকিছু চমত্কার বিজ্ঞাপনে পারফর্ম করে দর্শক মন জয় করে জেনি নাম লেখান অভিনয়ে। 'রমিজের আয়না' নাটকটি জেনিকে দর্শকপ্রিয় করে তোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন