Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে এবার এলোপাতাড়ি গুলিবর্ষণ, তিনজন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১১:৪৭ এএম

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের কেনোশা কাউন্টির একটি বারে বন্দুকধারীর গুলিতে তিন ব্যক্তি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় আহত হয়েছেন আরও তিনজন। গতকাল রোববার বেলা ১২টার পর শেরিডান রোডের ১৫ নম্বরের সোমারস হাউসে এ ঘটনা ঘটে। খবর এনবিসি নিউজ।

কেনোশা শহর পুলিশ কর্মকর্তা ডেভিড জি বেথ জানান, এটি একটি বিচ্ছিন্ন হামলার ঘটনা। হামলাকারী পালিয়ে গেছে। তাকে আটকের চেষ্টা চলছে। ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহের চেষ্টা করে জোর তদন্ত চলছে।
অস্টিন-ট্র্যাভিস কাউন্টির জরুরি চিকিৎসা সেবা (এটিসিইএমএস) কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাপ্তবয়স্ক দুই নারী ও একজন পুরুষ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। তবে অস্টিনের পুলিশ জানিয়েছে, গুলিবর্ষণকারীকে আটক করা না গেলেও রোববার দুপুর নাগাদ একটি নির্দিষ্ট জায়গায় ঘিরে রাখা হয়েছে। ফলে স্থানীয়দের আর ঝুঁকি নেই।
৪১ বছর বয়সী একজনকে আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশপ্রধান জো চাকোন। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সন্দেহভাজন ব্যক্তি সম্ভবত একজন সাবেক কাউন্টি গোয়েন্দা কর্মকর্তা।
এর আগে গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইন্ডিয়ানাপোলিসে এলোপাতাড়ি গুলিবর্ষণে আটজন নিহত হয়।
গত এক মাসে যুক্তরাষ্ট্রে ৪৬টিরও বেশি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। বন্দুকধারীর হামলায় হতাহত হয়েছেন অনেকে। দাবি উঠছে অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার। ইতোমধ্যে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করা নিয়ে কাজ করছেন। যুক্তরাষ্ট্রের সংবিধানের ২য় সংশোধনীত প্রত্যেক নাগরিকের অস্ত্র বহন সুরক্ষিত থাকায় জো বাইডেন কতটা সফল হবে তা নিয়ে রয়েছে সংশয়। সূত্র : সিএনএন ও দ্য গার্ডিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ