Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেড় বছর পর আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১১:৫৩ এএম

গত বছরের ২১ ডিসেম্বর নিষেধাজ্ঞা দেয়ার প্রায় দেড় বছর পর আগামী ১৭ মে থেকে ফের আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে সউদী আরব। সউদী আরবের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা সউদী অ্যারাবিয়ান এয়ারলাইন্সের (সৌদিয়া) কমিউনিকেশন্স বিভাগের মহাপরিচালক খালেদ বিন আব্দুলকাদের তাশ দেশটির অনলাইন দৈনিক সউদী গেজেটকে এই তথ্য জানিয়েছেন।
গত বছর ব্রিটেনে করোনার নতুন ধরণ শনাক্ত হওয়ার পর ২১ ডিসেম্বর আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা দিয়েছিল সউদী সরকার। পনের মাস পর সেই নিষেধাজ্ঞা তোলা হচ্ছে। খালেদ বিন আব্দুলকাদের তাশ জানান, আগামী ১৭ মে থেকে কোনো প্রকার বাধার সম্মুখীন হওয়া ছাড়াই যেমন সউদী আরবে প্রবেশ করতে পারবেন বিদেশী নাগরিকরা, তেমনি সউদী নাগরিকরাও যেতে পারবেন দেশের বাইরে।
বিশ্বজুড়ে করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সউদী আরবে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৭০ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৬ হাজার ৮২৩ জন। সূত্র: সউদী গেজেট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ