Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

উখিয়ায় ভূয়া ডাক্তারকে জরিমানা ও ফার্মেসী সীলগালা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:২৩ পিএম

উখিয়ায় ভ্রাম্যমান আদালত ডাক্তারী সনদ না থাকায় ও ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে জরিমানা করেছে এক ভূয়া শিশু চিকিৎসকে। পাশাপাশি বন্ধ করে দেয়া হয়েছ তার ফার্মেসী।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এই ভ্রামম্যান আদালত পরিচালনা করে।

রবিবার (১৮ এপ্রিল) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে র‍্যাবের একটি দল
এ অভিযান পরিচালনা করে।

জানা যায়, মরিচ্যা বাজার নিউ মার্কেট এলাকায় সরকারী সনদ ব্যতীত রোগী দেখায় সানাউল্লাহ নামের এক ভুয়া শিশু ডাক্তার দীর্ঘ দিন চিকিৎসা দিয়ে আসছিল।

চিকিৎসা সেবার প্রদানের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারলে তার চেম্বারকে সীলগালা করে ৭ দিনের জন্য সাময়িকভাবে বন্ধের নির্দেশ দেয়া হয়।

সেই সাথে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে তারই মালিকানাধীন মাস্টার মেডিকল সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, অপরাধী ভুয়া শিশু বিশেষজ্ঞ ডাক্তার সানাউল্লাহ সঠিক কোনো ডাক্তারী সনদপত্র দেখাতে না পারায় তাকে ৭দিনের সময় দেয়া হয়।

পরবর্তীতে প্রয়োজনীয় কাগজপত্র দিতে পারলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান, সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ