Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

সন্ধ্যা নাগাদ বিধিনিষেধ বাড়ানোর প্রজ্ঞাপন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৩:৩১ পিএম

করোনাভাইরাস সংক্রমণরোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, এ সংক্রান্ত প্রজ্ঞাপন আজ সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় জারি করা হতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জাতীয় কারিগরি পরামর্শক কমিটি রোববার বৈঠক করে বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে। আমরা আজ ভার্চুয়াল বৈঠক করেছি। পরিস্থিতি পর্যবেক্ষণ ও পর্যালোচনা করে চলমান বিধিনিষেধ ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজই এ সিদ্ধান্তের সামারি পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সন্ধ্যা নাগাদ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে।

চলমান কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের সভায় আজ সোমবার (১৯ এপ্রিল) সকালে এ সিদ্ধান্ত হয়।

চলমান লকডাউন ১৪ এপ্রিল থেকে শুরু হয়ে ২১ তারিখ পর্যন্ত চলার কথা ছিল। তার দুদিন আগেই জাতীয় পরামর্শক কমিটির সুপারিশ আমলে নিয়ে আজ লকডাউন একসপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেয় সরকার।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরো এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা ভাবনা করছে। জীবন ও জীবীকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তা-ভাবনা করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ