Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

মহারাষ্ট্রে ৩ মিনিটে ১ জনের মৃত্যু, প্রতি মিনিটে আক্রান্ত ৪৮ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৩:৫৭ পিএম

বৈশ্বিক করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আবহে ভারতের মহারাষ্ট্রেই সংক্রমণের সংখ্যা সব চেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনা সংক্রমণের রেকর্ড সর্বকালীন উচ্চতা ছুঁয়েছে উদ্ধব ঠাকরের রাজ্যে। সেখানে প্রতি ৩ মিনিটেরও কম সময়ে ১ জনের মৃত্যু হচ্ছে। শুধু তাই নয়, মহারাষ্ট্রে প্রতি ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন ২ হাজার ৮৫৯ জন। অর্থাৎ প্রতি মিনিটে ৪৮ জন মহারাষ্ট্রবাসী করোনা সংক্রমিত হচ্ছেন।
শেষ ২৪ ঘণ্টায় ৬৮ হাজার ৬৩১ জন মহারাষ্ট্রবাসী নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। যা মহারাষ্ট্রের মোট সংক্রমণ নিয়ে গেল ৩৮ লক্ষ ৩৯ হাজার ৩৩৮-এ। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও গত ২৪ ঘণ্টায় রেকর্ড হয়েছে মহারাষ্ট্রে। মৃত্যু হয়েছে ৫০৩ জনের। সোমবার রাজ্যে মোট মৃত্যুর ৬০ হাজারের গণ্ডী পেরিয়েছে। মহারাষ্ট্রের এখন মোট মৃত্যুর সংখ্যা ৬০ হাজার ৪৭৩। সক্রিয় রোগী ৬ লক্ষ ৭২ হাজার ৩৭ জন।
তথ্য বলছে, শুধু মুম্বাই শহরে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪৬৮ জন। রবিবার শুধু মুম্বই শহরে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৩ জনের। এই নিয়ে মুম্বইয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৩৫৪-এ।
মুম্বই-সহ গোটা রাজ্যে বাড়তে থাকা এই রোগীর সংখ্যা সামাল দিতে রীতিমতো সমস্যায় পড়েছে প্রশাসন। হাসপাতালের বেড অপ্রতুল। পাশাপাশি অক্সিজেনের অভাবও দেখা দিয়েছে রাজ্যে। শনিবার রাজ্যে অক্সিজেনের যোগান দিতে ‘অক্সিজেন এক্সপ্রেস’ চালু করার ঘোষণাও করেছে ভারতীয় রেল। তরল মেডিক্যাল অক্সিজেনের যোগান দিতে মহারাষ্ট্রে ‘ক্রায়োজেনিক ট্যাঙ্কার’ নিয়ে যাওয়া সংক্রান্ত বেশ কয়েকটি নিরাপত্তা বিধিও ঘোষণা করেছে ভারতীয় রেল। সূত্র: টাইমস অব ইন্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ