Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সরিষাবাড়ীতে ভ্রাম্যমান আদালতের উপর ড্রেজার মালিকের হামলা

জরিমানা না করে ছেড়ে দিল ম্যাজিস্টেট

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৭:৫৭ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে অবৈধ ড্রেজার মেশিন উচ্ছেদ করতে গিয়ে বালুদস্যুদের হামলার শিকার হয়েছে ভ্রাম্যমান আদালত। ড্রেজার মালিক মো. শাহজামালকে আটক করলেও জরিমানা না করে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, উপজেলার আওনা ইউনিয়নে জগ্ননাথগঞ্জ ঘাট জেটির পাশে যমুনা নদী থেকে ঘুইঞ্চার চর গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে আওয়ামী লীগ নেতা মো. শাহজামাল দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু তোলে ব্যবসা করে আসছিল। এ সংবাদের ভিত্তিতে সোমবার (১৯ এপ্রিল) সকাল ১১.৩০টার দিকে সেখানে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইজুল ওয়াসিমা নাহাতের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযান চলাকালে ড্রেজার মেশিনের মালিক মো. শাহজামাল ও তার লোতজন ভ্রাম্যমান আদালতের ওপর চড়াও হয়।

ভ্রাম্যমান আদালতে অংশ নেয়া ভূমি অফিসের এক কর্মচারী জানান, অভিযান চলাকালে এসিল্যান্ড ম্যাডাম পুলিশসহ রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। আমরা মেশিন ধ্বংস করতে গেলে ড্রেজার মালিক লোকজন নিয়ে আমাদের ওপর হামলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে ভূমি অফিসের স্টাফ সুজনকে তারা কিলঘুষি মারে। এসময় পুলিশ ড্রেজার মেশিনের মালিক শাহজামানকে আটক করে। এদিকে তাকে আটক করলেও জরিমানা বা শাস্তি না দিয়ে কিছুক্ষণ পর ছেড়ে দেওয়া হয়।

এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইজুল ওয়াসিমা নাহাত জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬টি ড্রেজার মেশিন ও কিছু পাইপ ধ্বংস করা হয়েছে। এসময় কিছু দুষ্কৃতকারী বাধাপ্রদানের চেষ্টা করলে মো. শাহজামালকে আটক করা হয়। সে অপরাধের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও ভবিষ্যতে এমন অপরাধ করবে না- মর্মে মুচলেকা দিলে তাকে ছেড়ে দেওয়া হয়। জনস্বার্থে এসব অভিযান অব্যাহত ও অপরাধ কঠোরভাবে দমন করা হবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামালপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ