Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

পুরো রমজানে এতিম ও অসহায়দের মধ্যে ইফতার বিতরণ করছে হিউম্যান ওয়েলবিয়িং ফাউন্ডেশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৮:৩০ পিএম

সারা রমজান মাসে এতিম ও অসহায়দের মধ্যে ইফতার বিতরণ করছে হিউম্যান ওয়েলবিয়িং ফাউন্ডেশন। গতকাল তারা বনশ্রী এতিমখানায় ছাত্রদের মধ্যে মোরগ পোলাও রান্না করে সরবরাহ করেছে। সেই সাথে পথচারী অসহায় মানুষসহ প্রায় দেড় শত মানুষের মধ্যে প্যাকেটজাত ইফতার বিতরণ করেছে। আজ সোমবার ম্যানু ছিল ভিন্ন। এভাবে পুরো রমজানে তারা দরিদ্র অসহায় মানুষের মধ্যে ইফতার বিতরণ কার্যক্রম চালিয়ে যাবেন বলে ইনকিলাবকে জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. ওয়ারেস আলী।

ফাউন্ডেশনটির পুরো নাম Human well-being foundation of bangladesh(hwfb). এটি ২০১৩ সাল থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে যা পেইজ গ্রুপ আর ওয়েব সাইডে বিদ্যমান। বিশেষ করে দেশের দুর্যোগ, মহামারি ও বিভিন্ন সমস্যা হলে তা উপেক্ষা করেও মানবিক কাজ করে আসছে এটি। উল্লেখ্য ফ্রী স্কুল (স্বপ্নযাত্রা স্কুল), রানা প্লাজার ধস, রক্তদান কর্মসূচী, ফ্রী মেডিক্যাল ক্যাম্প, উপকূলীয় অঞ্চলে ত্রান, রোহিঙ্গাদের সহযোগিতা, বন্যার্তের মাঝে ত্রাণ বিতরণ, শীতার্তের মাঝে শীত বস্ত্র, বৃক্ষ রোপন,নগর পরিষ্কার পরিচ্ছন্ন, ক্যান্সার সচেতনতা, অসহায়দের আইনি সহায়তা,রোজাদার ইফতার, ঈদ বস্ত্র ও ঈদ সামগ্রী বিতরণ সহ বিভিন্ন সামাজিক মানবিক সচেতনতামূলক অনুষ্ঠান ও কার্যক্রম করে আসছে। আনন্দের সাথে জানাচ্ছি ২০২১ সালে এটি সরকারি ভাবে রেজিস্টেশন ভুক্ত হয়েছে। ফাউন্ডেশনটি সমাজ সচেতন, সমাজসেবক ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের নিরলস শ্রম মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে উঠেছে। ইতিমধ্যে এটি মানবিক ফাউন্ডেশন হিসেবে সর্বমহলে সুনাম অর্জন করেছে।

কিছু মানবিক মানুষের সদয় সহযোগিতায় ফাউন্ডেশন টি এগিয়ে যাচ্ছে মানব সেবায়। সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার জন্য রাজধানীর রামপুরাতে স্বপ্নযাত্রা নামে একটি স্কুল প্রতিষ্ঠিত হয়েছে। যেখানে পড়ছে সুবিধা বঞ্চিত শিশুরা। কোভিড১৯ এসে সব কিছুর গতি পরিবর্তন করে দিলেও ২০২০ সালের করোনায় আমরা থেমে না থেকেও কিছু মানবিক মানুষের সহযোগিতায় ত্রাণ বিতরণ ও সচেতনতামূ্লক কার্যক্রম চালিয়ে গিয়েছি বলে জানান সভাপতি সাবিনা ইয়াসমিন। তিনি বলেন, অসহায় পরিবারের পাশে থেকেছি। এখন আবার সেই রমজান আর লকডাউন। এমতাবস্থায় এদের পাশে দাড়ানো আমাদের মানবিক দ্বায়িত্ব। তবে আপনাদের সহযোগিতা পেলে এ মানবিক কাজগুলো আরও সুন্দরভাবে করতে পারবো।

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত ও অসহায় পরিবাবের জন্য খাবার প্যাকেট বিতরণে হিউম্যান ওয়েলবিং ফাউন্ডেশন অব বাংলাদেশ মহতি উদ্যোগ গ্রহণ করেছে। প্যাকেটে যা যা থাকবে: চাল, ডাল, তেল, চিনি, ছোলা, মুড়ি, লবণ, আলু =৭৭০ টাকা। আপনি বা আপনার প্রতিষ্ঠান কমপক্ষে একজন অসহায় পরিবারের মুখে হাসি ফোটাতে তথা অসহায় মানুষের কষ্ট লাঘবে অংশগ্রহণ করুন। অনুরোধক্রমে মো: ওয়ারেস আলী। প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক। হিউম্যান ওয়েলবিং ফাউন্ডেশন অব বাংলাদেশ বিকাশ: ০১৬৮১৩৫৩৪৩৩ Bank Account : Bank Asia. Mogbazar branch Human well-being foundation of Bangladesh, A/C No. 04436000099.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ