Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

করোনা সংক্রমণ বৃদ্ধি, চট্টগ্রামের ৮ এলাকায় কঠোর বিধিনিষেধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৮:৪৮ পিএম

করোনাভাইরাস সংক্রমণে চট্টগ্রাম নগরীর তিন থানার আটটি এলাকাকে ‌‘উচ্চ সংক্রমণশীল’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সংক্রমণ রোধে এসব এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সোমবার চট্টগ্রাম নগর পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় ‌উচ্চ সংক্রমনশীল এলাকাগুলোতে মানুষের চলাচল নিয়ন্ত্রণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা আরোপ করে।

নগরীর চকবাজার থানার জয়নগর, হালিশহর থানার রামপুর ওয়ার্ডের সবুজবাগ, নয়াবাজার, বউবাজার, ঈদগাহ, বসুন্ধরা এলাকা এবং পাহাড়তলী থানার ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ও ১২ সরাইপাড়া ওয়ার্ডের কিছু এলাকা উচ্চ সংক্রমণশীল এলাকার আওতায় পড়েছে। দুপুরে পর থেকে এসব এলাকায় কড়াকড়ি আরোপ করে দায়িত্ব পালন করছে পুলিশ। পুলিশ জানায় বাসিন্দাদের প্রতি এক লাখে ৬০ জনের বেশি আক্রান্ত হিসেবে কয়েকটি এলাকাকে উচ্চ সংক্রমণশীল এলাকা হিসেবে বিবেচনা করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে । স্বাস্থ্য বিভাগের প্রতিদিনের এলাকাভিত্তিক সংক্রমণ তালিকা অনুযায়ী এটা করা হয়েছে। রেড জোন নয়, উচ্চ সংক্রমণশীল এলাকা হিসেবে বিধিনিষেধ আরোপ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ