Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

মৌলভীবাজারে ২৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩০ হাজার ৫শ টাকা জরিমানা

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৮:৫৩ পিএম

করোনা মহামারি ও লকডাউন চলাকালে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে মৌলভীবাজার জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। ১৯ এপ্রিল সোমবার সদর উপজেলার বিভিন্ন স্থানে সংক্রামন আইনে ২৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩০ হাজার ৫ ‘শ টাকা জরিমানা আদায় করা হয়।

মৌলভীবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে মৌলভীবাজার সদর উপজেলার চৌমুহনা, শমসেরনগর রোড, সেন্ট্রাল রোড, চাঁদনীঘাট ব্রিজ, পশ্চিম বাজার, কুসুমবাগ ও বেরিরপার এলাকায় স্বাস্থ্যবিধি ও আরোপিত কঠোর নিষেধাজ্ঞা প্রতিপালন নিশ্চিতে জেলা প্রশাসন, মৌলভীবাজার কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের ৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

সকাল ১১.৩০ ঘটিকা থেকে দুপুর ৩.৩০ ঘটিকা পর্যন্ত পরিচালিত মোবাইল কোর্টে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ৫ টি মামলায় ২,৭০০/- টাকা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাঃ আরিফুল ইসলাম সেন্ট্রাল রোডে অবস্থিত প্রাণ-আরএফএল শোরুমসহ ৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৭০০০/- টাকা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন ৬টি মামলায় ৫,৮০০/- টাকা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম শমশেরনগর রোডে অবস্থিত বকস ফার্নিচার, একটি হার্ডওয়ারের দোকান সহ ৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৫,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করেন।

সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। সর্বাত্মক লকডাউন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌলভীবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ