Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে লকডাউনে স্বাস্থ্যবিধি উপেক্ষা

৪৪টি মামলা

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী লোকজন ও পরিবহন চলাচল সীমিতকরণ এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. তমিজুল ইসলাম খানের নির্দেশনায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও বাজারগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মাস্ক পরিধান না করা, নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখাসহ নানা কারণে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা শহর ও উপজেলাগুলোতে গতকাল অভিযান চালিয়ে ৪৪টি মামলায় ২৫ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়। জানা যায়, জেলার ৫ উপজেলায় স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪৪টি মামলা দিয়ে ২৫ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র ২টি মামলায় ১ হাজার টাকা, মেহরাজ শারবীন ১টি মামলায় ১শ’ টাকা, নাদির হোসেন শামিম ১টি মামলায় ২শ’ টাকা, শেখ মঈনুল ইসলাম মঈন ১টি মামলায় ১শ’ টাকা, হাফিজুল হক ১টি মামলায় ২শ’ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ৬টি মামলায় ২২শ’ টাকা, অভয়নগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান ১০টি মামলায় ৯ হাজার ৫শ’ টাকা, সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল ১১টি মামলায় ৬ হাজার টাকা, কেশবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন ৪টি মামলায় ১ হাজার টাকা, সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা ৫টি মামলায় ৩১শ’ টাকা, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ১টি মামলায় ২ হাজার টাকা, ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান ১টি মামলায় ১শ’ টাকা জরিমানা আদায় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ