Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

ধাওয়ানের ব্যাটে দিল্লির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

আইপিএলের ১১তম ম্যাচে পাঞ্জাব কিংসের ছুড়ে দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করে জয় তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। ওপেনার শিখর ধাওয়ানের ঝড়ো ইনিংসে পাঞ্জাবকে ৬ উইকেটে হারিয়েছে দিল্লি। তবে দল জিতলেও মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ধাওয়ান।

গতপরশু দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি। তবে দিল্লির এ সিদ্ধান্তের সুফল ডায়নি বোলাররা। টস হেরে প্রথমে ব্যাট করে অধিনায়ক কেএল রাহুল এবং মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৯৫ রানের সংগ্রহ গড়ে। জবাবে ওপেনার শিখর ধাওয়ানের ঝড়ো ব্যাটিংয়ে ১০ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় তুলে নেয় দিল্লি। ৪৯ বলে ১৩টি চার এবং এক ছক্কায় ৯২ রান করেন ধাওয়ান।
এর আগে বোলিং করার সময় প্রথম উইকেটের জন্য দিল্লিকে অপেক্ষা করতে হয়েছে ১২ ওভার। পাঞ্জাবের অধিনায়ক ও ওপেনার কেএল রাহুলের ৬১ ও আগারওয়ালের ৩৬ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংসে ওপেনিংয়েই ১২২ রান করে তারা।
তবে ক্রিস গেইল ও নিকোলাস পুরান নামের প্রতি সুবিচার করতে না পারলেও নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রানের বিশাল সংগ্রহ গড়ে পাঞ্জাব। দিল্লি ক্যাপিটালসের পক্ষে খরুচে বোলিং করে ১টি করে উইকেট লাভ করেন উকস, মেরিওয়ালা, রাবাদা ও আভেশ। এছাড়া নিয়ন্ত্রিত বোলিং করলেও উইকেট পাননি রবীচন্দ্র আশ্বিন।
১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার পৃথ্বী শাহের ১৭ বলে ৩২, স্টয়নেসের ১৩ বলে ২৭ রান কার্যকরী ভূমিকা রাখে। তবে দিল্লি ক্যাপিটালসের জয়ের মূল নায়ক ভারতীয় ব্যাটার শেখর ধাওয়ান। ৪৯ বলে তার ৯২ রানের ঝড়ো ইনিংসে ১০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় দিল্লি।
নিজেদের তিন ম্যাচে দুই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে, তিন ম্যাচে মাত্র এক জয়ে ৭ম স্থানে রয়েছে পাঞ্জাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ