Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

জন্মদিনের পরদিনই হৃদযন্ত্রে স্টেন্ট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

গত ১৭ এপ্রিল ৪৯ বছর পূর্ণ হলো মুত্তিয়া মুরালিধরনের। ক্রিকেট বিশ্বজুড়ে শুভেচ্ছার জোয়ারে ভাসলেন তিনি। পরদিনই হাসপাতালে ভর্তি হতে হলো শ্রীলঙ্কান স্পিন কিংবদন্তিকে। চেন্নাইয়ের হাসপাতালে গতপরশু এনজিওপ্লাস্টি সম্পন্ন হলো আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের সফলতম বোলারের। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ দলের স্পিন বোলিং পরামর্শকের দায়িত্ব পালন করছেন মুরালিধরন। টুর্নামেন্টে সানরাইজার্সের শুরুর ম্যাচগুলি হচ্ছে চেন্নাইয়ে। স‚ত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবর, গত মাসে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময় তার হৃদযন্ত্রে একটি ব্লক ধরা পড়ে। এর পরপরই আইপিএলের জন্য ভারতে চলে যান তিনি। চেন্নাইয়ে টুর্নামেন্ট চলার সময় খানিকটা ব্যথা অনুভব করায় আবার পরীক্ষা করান তিনি। চিকিৎসকরা তখন এনজিওপ্লাস্টির পরামর্শ দেন। হৃদযন্ত্রে ব্লক ধরা পড়েছে। জরুরিভিত্তিতে তাই সেখানে ‘স্টেন্ট’ বসানো হয়েছে।
স্পোর্টস্টারকে সানরাইজার্সের প্রধান নির্বাহী কে শানমুগানাথন জানান, ‘মুরালি আইপিএলে আসার আগেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন, ‘আইপিএলে আসার আগে শ্রীলঙ্কায় উনার চিকিৎসক হৃদযন্ত্রে ব্লক দেখতে পান। চেন্নাইতে অ্যাপোলো হাসপাতালে প্রথমে তাকে জানানো হয়েছিল স্টেন্ট বসানোর দরকার নেই, অ্যানজিওপ্লাস্ট করলেই চলবে। কিন্তু পরে স্টেন্ট বসানোর সিদ্ধান্ত হয়েছে। মুরালিধরন এখন বেশ ভালো আছেন এবং শিগগিরই দলের সঙ্গে যোগ দেবেন।’
ঘটনার আগের রাতেও চেন্নাইর চিপক স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে সানরাইজার্সের ম্যাচের সময় মাঠে ছিলেন ৪৯ বছর বয়েসী এই কিংবদন্তি। তবে আপাতত তাকে থাকতে হচ্ছে কাজের বাইরে। তবে আবার দলে যোগ দেওয়ার আগে অবশ্যই সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে মুরালিধরনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হৃদযন্ত্রে স্টেন্ট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ