Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

৫২ বছর পর ফাইনালে লেস্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

দলের খুব প্রয়োজনের সময়ে আবারও জ্বলে উঠলেন কেলাচি ইহেনাচো। তার গোলে সাউদাম্পটনকে হারিয়ে অর্ধ শতাব্দী পর এফএ কাপের ফাইনালে উঠল লেস্টার সিটি। যেখানে তাদের প্রতিপক্ষ চেলসি। গতপরশু রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামের দ্বিতীয় সেমি-ফাইনালে ১-০ গোলে জিতেছে লেস্টার। ১৯৬৯ সালের পর প্রথমবার প্রতিযোগিতাটির ফাইনালে উঠল দলটি। আগের দিন ম্যানচেস্টার সিটিকে একই ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে গত আসরের রানার্সআপ চেলসি।

শুরু থেকে সাউদাম্পটন বল দখলে কিছুটা এগিয়ে থাকলেও প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি কেউই। এই সময়ে গোলের উদ্দেশে লেস্টারের পাঁচ শটের কোনোটিই লক্ষ্যে ছিল না। সাউদাম্পটন শটই নিতে পারেনি। প্রতিযোগিতাটির দ্বিতীয় সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারে ওঠা লেস্টার দ্বিতীয়ার্ধের দশম মিনিটে জয়স‚চক গোলটি পায়। ডি-বক্সে ইহেনাচোর প্রথম শট প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে ফেরে, এরপর ফিরতি শটে জাল খুঁজে নেন তিনি। ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করেছিলেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড। এর আগে চারবার প্রতিযোগিতাটির ফাইনাল খেলে প্রতিবার শ‚ন্য হাতে ফিরতে হয়েছিল লেস্টারকে। এবার ফুরোবে তাদের শিরোপার অপেক্ষা? জবাব মিলবে আগামী ১৫ মের ফাইনালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইনালে লেস্টার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ