Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

সর্বশেষ পরিস্থিতি এএফসিকে জানালো বাফুফে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

প্রাণঘাতি করোনাভাইরাস পরিস্থিতি বাংলাদেশে দিনদিন খারাপের দিকেই যাচ্ছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে তৃতীয়বারের মতো বাড়ছে লকডাউনের সময়। সেই সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের উপর নিষেধাজ্ঞা ২৮ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এমন পরিস্থিতিতে ঢাকা আবাহনী লিমিটেডের এএফসি কাপের ম্যাচটি ঘোর অনিশ্চয়তায় পড়েছে।
এবারের এএফসি কাপে আবাহনীকে প্লে-অফ পর্বে খেলতে হচ্ছে। এই পর্বের দু’টি ম্যাচ জিতলে মিলবে গ্রুপ পর্বের টিকিট। প্লে-অফের শুরুতে আবাহনীর প্রতিপক্ষ মালদ্বীপের ঈগলস ক্লাব। গত ১৪ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও চলমান লকডাউনে তা আর হয়নি। আবাহনী ম্যাচটি পেছানোর অনুরোধ করলে তাতে সাড়া দেয়নি এএফসি। ১৫ এপ্রিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও আবাহনীর মধ্যে একটি ভার্চুয়াল সভা হয়েছিল এএফসি কাপ নিয়ে। সেই সভায়ও আসেনি কোনো সিদ্ধান্ত। বরং বাংলাদেশে করোনা পরিস্থিতি এবং লকডাউন বিষয়ে কোনো অগ্রগতি থাকলে তা অবহিত করতে বলেছিল এএফসি।
নিরপেক্ষ ভেন্যু নেপালে আগামীকাল ম্যাচটি আয়োজন করতে চেয়ে সেটাও পারছে না আবাহনী। কারণ বর্তমানে আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল বন্ধ রয়েছে। সবকিছু বিবেচনায় অনিশ্চিয়তায় পড়েছে আবাহনী-ঈগলস ম্যাচটি। এ অবস্থায় গতকাল রাতে বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি এএফসিকে জানিয়েছে বাফুফে। এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘সরকার আরও এক সপ্তাহ লকডাউন বাড়িয়েছে। আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল বন্ধ থাকছে ২৮ এপ্রিল পর্যন্ত। এ অবস্থায় আবাহনী-ঈগলস ম্যাচটির কি হবে? সেটা নিয়ে নিশ্চয়ই নতুন করে ভাববে এএফসি। আমরা আজ (গতকাল) রাতেই বাংলাদেশের করোনা পরিস্থিতি, লকডাউন এবং অন্যান্য অবস্থাগুলো এএফসিকে অবহিত করেছি। এখন তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ