Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

খুলনায় ভ্রাম্যমাণ আদালত নিয়ে ফেসবুকে অশ্লীল কমেন্ট : যুবক গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১১:২৭ পিএম

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মিজানুর রহমান মিজান (২৬) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত নিয়ে ফেসবুকে অশ্লীল মন্তব্য করায় নগরীর ভুতের গলি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আজই তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। সে ওই এলাকার মোঃ মহিউদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, গত ৭ এপ্রিল খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক রূপসা ঘাট ও পিকচার প্যালেস মোড়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন। সে সময় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা করা হয়। পরে জেলা প্রশাসনের ফেসবুক পেইজে তথ্য ও ছবি প্রকাশ করা হয়। ওই পোষ্ট থেকে তথ্য ও ছবি সংগ্রহ করে ‘আমাদের খুলনা’ নামে একটি ফেসবুক গ্রুপে জনৈক মোঃ সাব্বির হোসাইন ‘খুলনায় দোকানদার ভাইয়েরা দোকান খুলবেন তো জরিমানায় পড়বেন’ লিখে পোষ্ট করেন। ওই ফেসবুক পোষ্টে অভিযুক্ত মিজানুর রহমান ভ্রাম্যমাণ আদালত নিয়ে অশ্লীল মন্তব্য করেন।

জেলা প্রশাসনের বেঞ্চ সহকারী অনুপ কুমার রায় রোববার খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর আজ অভিযুক্ত যুবককে গ্রেফতার করে।

মামলাটি তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই মোঃ সাইদুর রহমান জানান, আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তার সাথে আর কেউ জড়িত আছে কি না সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ