Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম নিষেধাজ্ঞা পুনর্বহালের দাবি ট্রাম্পের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১০:৪৭ এএম

যুক্তরাষ্ট্রকে নিরাপদ রাখতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘পরামর্শ’ দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, ‘ইসলামিক সন্ত্রাসবাদের’ হাত থেকে আমেরিকাকে নিরাপদে রাখতে হলে তার শাসনামলের মতো নির্দিষ্ট কয়েকটি মুসলিম দেশের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করতে হবে প্রেসিডেন্ট বাইডেনকে।

স্থানীয় সময় সোমবার (১৯ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এই দাবি জানান। বিবৃতিতে ট্রাম্প দাবি করেন, ‘ইসলামিক সন্ত্রাসবাদের হাত থেকে যদি দেশকে নিরাপদে রাখতে হয়, তাহলে নির্দিষ্ট কয়েকটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করা উচিত প্রেসিডেন্ট জো বাইডেনের। একইসঙ্গে যুক্তরাষ্ট্রে যারা আসতে চায়, তাদেরকে আরও বেশি পরীক্ষা-নিরীক্ষা করা এবং অভিবাসন ইস্যুতে আমার মতো সফল ভাবে বিধিনিষেধও জারি রাখা উচিত।’

চলতি বছরের ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন জো বাইডেন। সেদিন হোয়াইট হাউস থেকে বিদায় নেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার কয়েকদিনের মাথায় কয়েকটি মুসলিম দেশের ওপর ট্রাম্পের আরোপ করা ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট।

তবে প্রেসিডেন্ট পদে সাবেক হয়েও যেন যুক্তরাষ্ট্রের নিরাপত্তা নিয়ে ‘চিন্তায় ঘুম আসছে না’ ট্রাম্পের। আর তাই তো নিজে থেকে প্রেসিডেন্ট বাইডেনকে উপদেশ দেওয়ার মাঝে শান্তি খুঁজছেন তিনি।

বিবৃতিতে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, ‘সন্ত্রাসীরা সারা বিশ্বে কর্মকাণ্ড পরিচালনা করছে। তারা নতুন সদস্য নিয়োগের কাজ করছে অনলাইনের মাধ্যমে।’

ট্রাম্পের দাবি, ‘এ কারণে চরমপন্থা ও সন্ত্রাসবাদ থেকে দেশকে বাঁচাতে আমাদের স্মার্ট নীতি থাকতে হবে, যেন অনেক বেশি সংখ্যক অভিবাসীদের জায়গা দিয়ে ইউরোপ ও যুক্তরাষ্ট্রের ট্রাম্প পূর্ববর্তী শাসকরা যে ভুল করেছে; সেটা যেন পুনরায় না ঘটে।’

সূত্র: পিটিআই



 

Show all comments
  • fatema akhter ২১ এপ্রিল, ২০২১, ৯:০৮ পিএম says : 0
    Mr. Trump . This is not a bad idea. You will be the second JESUS in America. Number two. You should not go to Middle east any more , Ok sir ? Like Saudi, Abudhabi Egypt, Bahrain. and some other names you know where you send your daughter for Diamond, Gold, and for some kind of CROWN. You will not be forget what you did when you became a President of this this world. And I wish you a good luck.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ