Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় ধান ক্ষেতে পাওয়া গেছে অত্যাধুনিক ড্রোনক্যামেরা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ২:৫১ পিএম

কুয়াকাটায় অত্যাধুনিক প্রযুক্তির একটি ড্রোন ক্যামেরা উদ্ধার করেছে মহিপুর থানা পুলিশ। সোমবার শেষ বিকেলে এ ড্রোনক্যামেরাটি লতাচাপলী ইউনিয়নের লক্ষীপাড়া গ্রামের ধানক্ষেতে পরে থাকতে দেখে স্থানীয় জনগন ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে খবর দিলেধান ক্ষেত থেকে তিনি সেটিকে উদ্ধার করে মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, এদিকে উদ্ধারকৃত ড্রোন ক্যামেরার মালিকানা দাবি করছে পায়রা বন্দরে কর্মরত বেলজিয়ামের নাগরিক মাইকেল। গভীর সমুদ্রে জাহাজের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ড্রোনটি ব্যবহার করা হতো। ড্রোনটি পরীক্ষামূলক ভাবে উড়ানোর সময় যান্ত্রিক ত্রুটির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে অন্যত্র চলে যায়। উদ্ধারকৃত ড্রোনের মালিকানা দাবির জন্য যথেষ্ট প্রমাণ তার কাছে আছে। ড্রোনটির ওজন প্রায় ২ কেজি।

এ ব্যাপারে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান গনমাধ্যমকে বলেন, ড্রোনটির ব্যাপারে আমরা তদন্ত করে খতিয়ে দেখছি এবং এর ভিতরে থাকা মেমোরী কার্ডের সকল কিছু খতিয়ে দেখার জন্য পুলিশের সাইবার এক্সপার্টদের কাছে পাঠানো হবে। এটি কি কাজের জন্য ব্যবহার করা হয়েছিল সে ব্যাপারেও তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

Show all comments
  • ।।শওকত+আকবর।। ২০ এপ্রিল, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
    পরিপুর্ন পরিখ্খা নিরিখ্খা করে দেখুন।না কি অন্য কোনো ব্যাপার!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ