Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের নাটকে সামিনা চৌধুরী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ২:৫৫ পিএম

সংগীতশিল্পী সামিনা চৌধুরী। বাংলা গানে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। ২০১৫ সালে ‘মিডনাইট ব্ল্যাক কফি’ নাটকে প্রথমবারের মত অভিনয় করেন তিনি। সেই ধারাবাহিকতায় একই বছরে ‘দ্য ঘোস্ট হাউস’ নাটকে অভিনয় করেছিলেন সামিনা। ৬ বছর পর আবারও অভিনয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়ালেন এই গায়িকা। আসন্ন ঈদকে সামনে রেখে নির্মিত সাত পর্বের ‘রূপকথা’ নাটকে দেখা যাবে তাকে। এটি পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। জানাগেছে, নির্মাতার অনুরোধে নাটকটিতে অভিনয় করেছেন এই শিল্পী।

অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে সামিনা চৌধুরী বলেন, ‘অভিনয় করতে গিয়ে নতুন আরেক অভিজ্ঞতা হয়েছে। এতে আমার চরিত্রের নাম লুবানা ইসলাম। একজন সাইকিয়াটিস্ট। অভিনয় তো করলাম এবার টিভিতে নিজের চরিত্রটি দেখার জন্য অপেক্ষায় আছি।’

সামিনা চৌধুরী গানের মানুষ। সবসময় গান নিয়ে ব্যস্ত থাকতেই পছন্দ করেন এ গায়িকা। তাই প্রথমে কাজটি করতে রাজি হননি। কিন্তু পরিচালক নাছোড়বান্দা। পরে নাটকটির গল্পও পছন্দ হয়। মনের মতো গল্প হওয়ায় আর না করতে পারেননি বলে জানান নির্মাতা তারিক।

নাটকের গল্প প্রসঙ্গে এ পরিচালক বলেন—‘থ্রিলার ঘরানার গল্প এটি। যেখানে সামিনা চৌধুরী আপা সাইকিয়াটিস্ট। তার আরো একটি চরিত্র রয়েছে। এ নাটকে আরো কিছু চমক রয়েছে।’

সম্প্রতি রাজধানীর হাতিরঝিল, ধানমন্ডি ও ইস্কাটনের বিভিন্ন স্থানে এ নাটকের দৃশ‌্য ধারণ হয়েছে। এতে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তারিন জাহান, শাহাদাত হোসাইন, সিমরিন লুবাবা, সপ্তর্ষি, সামির, ঐশী, শান, শামিম ভিস্তী, শ্যামল জাকারিয়া, লিজা খানম প্রমুখ। নির্মাতা সূত্রে জানা গেছে, থ্রিলার গল্পের নাটকটি আগামী ঈদুল ফিতরে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিভি নাটক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ