Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে হিফজ বিভাগ ও মক্তবগুলোকে অবিলম্বে খুলে দিন -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ৪:৩৭ পিএম

মাহে রমজানে স্বাস্থ্যবিধি মেনে হিফজুল কোরআন মাদরাসা ও মক্তবগুলোকে খুলে দেয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, রমজান মাস কোরআন নাজিলের মাস। কোরআন নাজিলের এ মাসে বাচ্চারা যেন কোরআন চর্চা করতে পারে সে জন্য হাফিজিয়া মাদরাসা ও মক্তবগুলো খুলে দেয়া জরুরি। তিনি বলেন, বাচ্চারা কোরআন পড়ে দেশ, ইসলাম ও মানবতার জন্য বিশেষ দোয়া করবে। মহান রব্বুল আলামিন যেন কোরআনের উসিলায় আমাদের দেশসহ বিশ্ববাসীকে মহামারি থেকে রক্ষা করেন।
পীর সাহেব চরমোনাই বলেন, বিগতদিনগুলোতে মাদরাসার হিফজ বিভাগ ও মক্তব বিভাগ খুলে দেয়া হয়েছিলো। ফলে কোরআনের উসিলায় আমাদের এ দেশ অন্য দেশ থেকে অনেক ভাল ছিলো। এখনও যদি কোরআন চর্চার জন্য মাদরাসাগুলোকে খুলে দেয়া হয়, তাহলে কোরআনের উসিলায় আমাদের দেশে আল্লাহর রহমত বর্ষিত হবে ইনশাআল্লাহ। এতে কোন সন্দেহ নেই। পীর সাহেব চরমোনাই অবিলম্বে ধর্ম মন্ত্রণালয়কে হাফিজিয়া মাদারাসা ও মক্তবগুলোকে খুলে দেয়ার কার্যকরি উদ্যোগ গ্রহণের দাবি জানান।



 

Show all comments
  • মাওলানা দেলোয়ার হোসাইন ২০ এপ্রিল, ২০২১, ৫:৫১ পিএম says : 0
    আমাদের দাবি হাফিজি মাদ্রাসা ও মুক্ত গুলি খুলে দেওয়ার অনুরোধ রইল সরকারের কাছে
    Total Reply(0) Reply
  • আব্দুল মালেক মাহমূদী ২১ এপ্রিল, ২০২১, ৭:১৩ পিএম says : 0
    হযরত ঠিক ই বলেছেন।
    Total Reply(0) Reply
  • jihadul islam ৩০ জুন, ২০২১, ৪:২১ পিএম says : 0
    ঠিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চর মোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ