Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী শনিবার থেকে ঢাকা-গুয়াংজু রুটে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ৫:২০ পিএম
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিশেষ ভাবে অনুমতি প্রাপ্ত হয়ে আগামী ২৪ এপ্রিল ২০২১, শনিবার থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনার শুরু করতে যাচ্ছে। বর্তমানে কোভিড -১৯ কালীন সময়ে সকল ধরনের স্বাস্থবিধি পরিপালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে দুবাই, দোহা, মাস্কাট ও সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে।
 
বর্তমান সময়ে সরকারের নির্দেশনা মতে নির্ধারিত সকল বিশেষ ফ্লাইট ঢাকা থেকে পরিচালিত হচ্ছে। স্বাস্থবিধি মতে বিদেশ গমনেচ্ছু সকল যাত্রীদের ৭২ ঘন্টার মধ্যে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া বিদেশ থেকে আগমনী যাত্রীদের সকলের জন্য নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন অথবা হোটেলে অবস্থান করতে হবে। 
 
প্রতি শনিবার রাত ১০ টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে চীনের গুয়াংজুর উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় রাত ৩টা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছাবে। আবার প্রতি রবিবার ভোর ৫টায় গুয়াংজু থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭ টায় ঢাকায় অবতরন করবে। ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে। বর্তমান ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটসহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।
 
ঢাকা-গুয়াংজু –ঢাকা সহ যেকোনো স্পেশাল ফ্লাইট সম্পর্কে তথ্য জানতে যোগাযোগ করুন ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্স এর যেকোনো সেলস্ সেন্টারে অথবা আপনার নিকটস্থ যেকানো ট্রাভেলে এজেন্সিতে ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ