Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে রিক্সা আটকের ঘটনায় বাসদ নেত্রী সাথে ট্রাফিক সার্জেন্টের বাক-বিতন্ডা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ৭:৪৪ পিএম

লকডাউনের সপ্তম দিনে বরিশাল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালনকালে দিন-মজুর শ্রমিকদের পায়ে চালিত রিক্সা বন্ধ করতে রিক্সার সিট খুলে নেয়াকে কেন্দ্র করে বাসদ নেত্রী ডাঃ মনীষা চক্রবর্তী ট্রাফিক সার্জেন্টের সাথে বকা-বিতন্ডায় জড়িয়ে পরেন। এসময় রিক্সা শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করে। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে নগরীর কাকলীর মোড় এলাকায় দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট সহ বিভিন্ন ট্রাফিক পুলিশ সদস্যরা প্রায় ৩০টি রিক্সা আটক করেন।

এক পর্যায়ে ট্রাফিক পুলিশ সদস্যরা রিক্সার সিট খুলে নিয়ে ট্রাফিক বক্সে জমা রাখে। এঘটনায় রিক্সা শ্রমিকরা উত্তপ্ত হয়ে ওঠে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তীর। এসময় কেন রিক্সা আটক ও গদি খুলে নেওয়া হয়েছে তার কারণ সার্জেন্ট সঞ্জিবের কাছে জানতে চান তিনি। এসময় ট্রাফিক সার্জেন্ট সঞ্জিবের সাথে মনীষা চক্রবর্তীর সাথে কিছুটা কথা কাটাকাটির সৃষ্টি হয়। সঞ্জিব বলেন তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে এবং লকডাউনে মধ্যে অতিরিক্ত রিক্সা চলাচল বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণ করতে অভিযান চালিয়েছেন।

এসময় উত্তেজিত রিক্সা শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করা শুরু করেন। পরবর্তীতে আটক রিক্সার গদিগুলো ফেরত দেওয়া হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় বেশ কিছু রিক্সা চালক উপস্থিত গণমাধ্যম কর্মীদের কাছে কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘আজ তিনদিন যাবত ভাত কি জিনিস তারা সহ তাদের পরিবার দেখেনি। তাই আজ ঘরের মানুষগুলোর ক্ষুধার কান্না সহ্য করতে না পেরে জীবনের ঝুঁকি নিয়ে রিক্সা নিয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ