Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

ভাইরাল ভিডিও নিয়ে সংবাদ সম্মেলন

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে গত সোমবার এক সংবাদ সম্মেলনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীনূর আলম সুমন বলেছেন, কিছু লোক একটি ফেক আইডি করে তা শেয়ার দিয়ে তাকে ও প্রতিষ্ঠানকে জড়িয়ে কিছু বিভ্রান্তিমূলক তথ্য এবং ভিডিও ভাইরাল করেছে। যা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। এসব অপপ্রচারের কারণে তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

অপপ্রচারের কারণে ফেক আইডির বিরুদ্ধে তিনি আগেই থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এখন নিয়মিত মামলা হিসেবে তিনি আইনের আশ্রয় নিবেন বলে জানান। এ সময় ছিলেন আরএমও ডা. হাবিবুর রহমান ও মেডিক্যাল অফিসার ডা. ফাবরিনা নওশিন উপস্থিত ছিলেন। মেডিক্যাল অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মহসীন ও সাধারণ সম্পাদক সুমন সাহাসহ অন্যাদের মাঝে বক্তব্য রাখেন, মো. শাহ আলম, মো. আনিছুর রহমান।

ভিডিও সম্পর্কে মোহাম্মদ মহসীন জানান, গত ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি ও ৩ থেকে ৫ মার্চ তিনদিন করে পৃথকভাবে ছয় দিনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে। মেডিক্যাল অ্যাসিস্টেন্টদের চিকিৎসার সীমাবদ্ধতা এবং করোনাকালে বিশেষ করণীয় বিষয়বস্তুর প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট বিতরণ ও ঝাঁকজমক সমাপণী অনুষ্ঠান করতে তারা ৬০ জন চিকিৎসক একটি আর্থিক ফান্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে তুলে দেন। পরে করোনার মাত্রা বৃদ্ধি পাওয়ায় অনুষ্ঠানটি বাতিল করে জমা দেয়া টাকা তারা ফেরত নিয়ে প্রত্যেকের কাছে পৌঁছে দেন। তাই এ বিষয়ে কেউ বিভ্রান্ত হওয়ার অবকাশ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন