Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

লকডাউন বাস্তবায়নে জরিমানা-সচেতনতা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সারা দেশের ন্যায় ঢাকার ধামরাইয়ে চলছে লকডাউন। সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন উপজেলার সর্বত্র বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি থানা পুলিশও রয়েছে তৎপর।

লকডাউনের প্রথম দিন থেকেই উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক ও সহকারি কমিশনার (ভ‚মি) অন্তরা হালদার সাধারণ মানুষদের সচেতন করতে রয়েছেন মাঠে। হাট বাজার ও বাসস্ট্যান্ডগুলোতে মানুষ যাতে বেশি সমাগম হতে না পারে এবং সামজিক দূরত্ব বাজায় রেখে চলতে পারে সে বিষয়ে সচেতন বৃদ্ধি করার জন্য নিরলসভাবে কাজ করছেন। হাট-বাজারে হোটেলগুলোতে সরকারি দেয়া নিদিষ্ট সময় না মেনে যারা খোলা রেখেছিল তাদের কয়েকজনকে জরিমানাও করা হয়েছে। আবার অনেকে মাস্ক পারিধান না করলেও তাদের জরিমানার আওতায় আনা হচ্ছে। সচেতনতার পাশিপাশি মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন উপজেলা প্রশাসন।

অপরদিকে, লকডাউন বাস্তবায়ন করতে ধামরাই থানা পুলিশও রয়েছে মাঠে। বিশেষ করে থানার ওসি আতিকুর রহমানের নেতৃত্বে প্রতিটি হাট-বাজারে দিনরাত টহলের পাশপাশি ঢাকা আরিচা মহাসড়কের ইসলামপুর ও বারবাড়িয়া বাসস্ট্যান্ডে বসানো হয়েছে চেকপোস্ট। এ চেকপোস্টে বিভিন্ন পরিবহন ও মোটরসাইকেল আরোহীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন