Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বীমা অফিস চালাতে হবে ২৫ শতাংশ জনবলে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

নির্দেশনায় বলা হয়েছে, সকাল দশটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ গুরুত্বপূর্ণ শাখাগুলো খোলা থাকবে। তবে সর্বোচ্চ ২৫ শতাংশ রাখতে হবে অফিসে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সরকারঘোষিত বিধিনিষেধে বীমা কোম্পানির অফিসও সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে খোলা থাকলেও অফিস কার্যক্রম পরিচালনা করতে হবে ২৫ শতাংশ জনবল নিয়ে।

স্বাস্থ্যবিধি মেনে মঙ্গলবার থেকে সীমিত পরিসরে অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আইডিআরএর নির্বাহী পরিচালক এস এম শাকিল আখতারের সই করা গত সোমবারের এক নির্দেশনায় এ সিদ্ধান্ত জানানো হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, সকাল দশটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ গুরুত্বপূর্ণ শাখাগুলো খোলা থাকবে। তবে সর্বোচ্চ ২৫ শতাংশ রাখতে হবে অফিসে। জীবন বীমার ক্ষেত্রে কোম্পানির মেয়াদপূর্তি ও মৃত্যু দাবি যথাসময়ে পরিশোধের জন্য কোম্পানির প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা খোলা রাখার কথা বলা হয়েছে। প্রতিটি বীমা প্রতিষ্ঠানকে তাদের কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াতের ব্যবস্থা করার নির্দেশনাও দেয়া হয়েছে। করোনা সংক্রমণ মোকাবিলায় সরকারের কঠোর বিধিনিষেধের মধ্যে ব্যাংক ও পুঁজিবাজার স্বল্প সময়ের জন্য খোলা রাখে সরকার। গতকাল মঙ্গলবার কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে আরও সাত দিন চলমান বিধিনিষেধ বাড়ানোর প্রজ্ঞাপন জারি করেছে সরকার। ১৫ এপ্রিল বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন (বিআরএ) আইডিআরের কাছে সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস খুলে রাখার আবেদন করে চিঠি দেয়।

চিঠিতে দেশের অর্থনৈতিক কর্মকান্ড চালু রাখার স্বার্থে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারের আদলে সব বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ কিছু গুরুত্বপূর্ণ শাখা স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে ও সীমিত সময়ের জন্য খোলার অনুমোদন চেয়েছিল বিআইএ। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয় ও জনপ্রশান মন্ত্রণালয়ের সম্মতিতে এ সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রণ সংস্থা আইডিআরএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বীমা অফিস
আরও পড়ুন