Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়েতেও উড়তে চায় পাকিস্তান

১০ মাস পর পরিবারের সান্নিধ্যে ওয়াকার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টি দিয়ে আজ থেকে জিম্বাবুয়েতে শুরু হতে যাওয়া সফরে বোলিং কোচ ওয়াকার ইউনিসকে পাচ্ছে না পাকিস্তান। স্ত্রীর অস্ত্রোপচারের সময় পাশে থাকার জন্য ছুটি দেওয়া হয়েছে তাকে। পাকিস্তানের হয়ে টানা ব্যস্ততার কারণে ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে তার। ওয়াকারের পরিবার থাকে অস্ট্রেলিয়ায়। হারারে থেকে গতকাল সিডনির উদ্দেশে উড়াল দেওয়ার কথা কিংবদন্তি এই ফাস্ট বোলারের।
জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। এরপর আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ওয়াকারের বদলি হিসেবে এই সিরিজে কাউকে রাখছে না পাকিস্তান। ওয়াকারের স্ত্রীর অস্ত্রোপচার হবে আগামী মাসে। তবে অস্ট্রেলিয়ায় গিয়ে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতা আছে। এজন্যই আগেভাগে রওনা দিতে হচ্ছে তাকে।
পাকিস্তানের হয়ে ক্রিকেট বিশ্বজুড়ে জৈব-সুরক্ষা বলয়ে থাকার কারণে ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে ওয়াকারের। গত সেপ্টেম্বরে অবশ্য কিছুটা ফাঁকা সময় পেয়ে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে কোয়ারেন্টিনের অষ্টম দিনে খবর পান বাবার মৃত্যুর। তাকে আবার ফিরে আসতে হয় লাহোরে। পরে এই বছরের শুরুর দিকে পরিবারকে পাকিস্তানে আনার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে শেষ পর্যন্ত সেটাও সম্ভব হয়নি। প্রধান কোচ ও বোলিং কোচ মিলিয়ে পাকিস্তান জাতীয় দলে পঞ্চম দফার দায়িত্বে আছেন ওয়াকার। এই দফায় বোলিং কোচ হিসেবে কাজ শুরু করেন ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ