Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেঁতুলিয়া নদীতে সিমেন্টের ক্লিংকার্সভর্তি জাহাজে ডাকাতি, আহত ১২

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পটুয়াখালী জেলা সংবাদদাতা : গত রাতে পটুয়াখালী এবং ভোলা জেলার মধ্যবর্তী তেঁতুলিয়া নদীতে পায়রাবন্দর থেকে এমপি হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের ক্লিংকারভর্তি মালবাহী জাহাজ এমভি বন্ধুসর্দারে ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে জাহাজের মাষ্টার মোশারেফ, সুকানি মাইনউদ্দিনসহ জাহাজের অন্য ১০ জন স্টাফ আহত হয়েছে।
আহত মাস্টার মোশারেফ জানান, পায়রাবন্দর থেকে মেঘনা ঘাটে মদিনা গ্রুপের মদিনা সিমেন্ট ফ্যাক্টরীর জন্য ক্লিংকারভর্তি সিমেন্ট নিয়ে লাইটার জাহাজ এমভি বন্ধুসর্দার তেঁতুলিয়া নদীর চর ইউনুস এলাকায় পৌছলে ট্রলারে করে ১০-১৫ জনের সশস্ত্র ডাকাতদল অস্ত্রের মুখে জাহাজের গতি রোধ করে জাহাজে উঠে তাদের হাতে থাকা অস্ত্রের মুখে জাহাজের সকলকে জিম্মি করে মারধর শুরু করে, এ সময় ডাকাতদের হাতে থাকা ধারালে অস্ত্রের কোপে মাষ্টার মোশারেফ ওসুকানি মাইনউদ্দিন গুরুতর জখম হয়। প্রায় ঘণ্টাকালব্যাপী তারা জাহাজে অবস্থান করে প্রতিটি রুমে তল্লাশি চালিয়ে ১০টি মুঠোফোন, জাহাজের জিপিআরএস, মাইকসহ নগদ প্রায় ১ লাখ টাকা লুট করে নিয়ে যায়।
পরবর্তীতে আহতদের পার্শ্ববর্তী বাকেরগনজ উপজেলার দুর্গাপাশা ইউনিয়নের সেনের বাজার এলাকায় প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছ। পরবর্তীতে আজ সকাল ৫টায় জাহাজটি ঢাকার উদ্দেশে ঘটনাস্থল ত্যাগ করেছে বলে জানিয়েছেন জাহাজের আহত মাষ্টার মোশারেফে হোসেন।
এ বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজম খান ফারুকী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জাহাজে ১৫ জন সদস্য ছিল সবাই কমবেশী আহত হয়েছে ,তবে দুইজনকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। ঘটনাস্থলটি পটুয়াখালী জেলার বাউফল উপজেলার মঠবাড়িয়া এলাকা থেকে ৩ কিলোমিটার পূর্বে চ্যানেলে এবং ভোলা জেলার বেরাহানউদ্দিন উপজেলার ভেলুমিয়ার চর এলাকার মধ্যে সংঘটিত হলেও এটি বোরহানউদ্দিন উপজেলার মধ্যে অবস্থিত, রাত ১টার দিকে আমরা জাহাজের ড্রাইভার আ. মান্নানের কাছ থেকে অভিযোগ নিয়েছি এবং এটি ভোলার বোরহানউদ্দিন থানায় পাঠানোর ব্যবস্থা গ্রহণ করছি। তবে রাতেই বাউফল থানা পুলিশের একটি টিম ও কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে, এখন পর্যন্ত ডাকাতদের ধরতে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেঁতুলিয়া নদীতে সিমেন্টের ক্লিংকার্সভর্তি জাহাজে ডাকাতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ