Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামে অবৈধভাবে বালু উত্তোলন: মামলা ও জরিমানা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৬:০৪ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী ও উলিপুরে পৃথকভাবে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৫০হাজার টাকা জরিমানা ও ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করার দায়ে ৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার(২১ এপ্রিল) দুপুরে ফুলবাড়ী উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার দোলাটারিতে অভিযান চালিয়ে বালু উত্তোলনের একটি ড্রেজার শ্যালো মেশিন ও ট্রাক্টর জব্দ করেন।পরে বালু উত্তোলনকারীর বিরুদ্ধে ইউনিয়ন ভুমি উপ-সহকারী কর্মকর্তা রোকনুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।মামলার পলাতক আসামীরা হলো-দাসিয়ারছড়ার দোলাটারী গ্রামের সাহের আলীর ছেলে শহিদুল ইসলাম (৪০) এবং তার স্ত্রী শেফালী খাতুন (৩২),শিমুলবাড়ী ইউনিয়নের যতিন্দ্রনারায়ণ গ্রামের মৃত-ইয়াদ আলী শেখের ছেলে খাইরুল ইসলাম (৪৫),তালুক শিমুলবাড়ী গ্রামের মৃত-কাচু মামুদের ছেলে বক্তার আলী (৫৫) ও যতিন্দ্রনারায়ণ গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে সাইফুল ইসলাম মিস্ত্রী (৪৫)।

অন্যদিকে,তিস্তা নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে উলিপুর উপজেলায় ৫০ হাজার টাকা জরিমানা ও অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকেলে উপজেলার বজরা ইউনিয়নের চর বজরা গ্রামে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ